Home / জাতীয় / রাজনীতি / খালেদা জিয়ার সঙ্গে সরাসরি সাক্ষাতের সুযোগ পাচ্ছেন
খালেদা জিয়ার সঙ্গে সরাসরি সাক্ষাতের সুযোগ পাচ্ছেন

খালেদা জিয়ার সঙ্গে সরাসরি সাক্ষাতের সুযোগ পাচ্ছেন

শুক্রবার, ১২ জুন ২০১৫ ১২:২২ অপরাহ্ন

স্টাফ করেসপন্ডেন্ট :

বিএনপির অনেক হেভিয়েট নেতা বিভিন্ন সময়ে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের চেষ্টা করে ব্যর্থ হলেও এবার পরিস্থিতি পাল্টাতে শুরু করেছে। এখন থেকে দলের যেকোন স্তরের নেতা বা কর্মীরা গুলশান কার্যালয়ে গিয়ে চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সরাসরি সাক্ষাত করতে পারবেন।বিএনপি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, খালেদা জিয়ার সঙ্গে দলের নেতা কর্মীদের সাক্ষাৎ নিয়ে নানা আলোচনা সমালোচনার পর সিদ্ধান্ত পরিবর্তন করছেন বিএনপি চেয়ারপারসন। তৃণমূল থেকে আসা নেতা-কর্মীদের সঙ্গে খালেদা জিয়া নিজেই দেখা-সাক্ষাতের আগ্রহ প্রকাশের কারণে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা এ সুযোগ দিতে বাধ্য হচ্ছেন। খালেদা জিয়া ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ শেষে এ সিদ্ধান্ত নিয়েছেন। এদিকে, চেয়ারপারসেনর এই চিন্তায় উজ্জীবিত হয়ে উঠছে তৃণমূলের নেতাকর্মীরা।

সূত্র জানায়, আগে খালেদা জিয়ার সঙ্গে গুলশান কার্যালয়ে মাঠের নেতা-কর্মীদের সাক্ষাতের সুযোগ ছিল না। কার্যালয়ের নিচ তলায় আর্চওয়ের ওপর একটি নির্দেশনা ঝোলানো ছিল। সেখানে কারা কারা দেখা-সাক্ষাতের সুযোগ পাবেন, তাও বলে দেওয়া হয়।

দলের স্থায়ী কমিটি, সাবেক মন্ত্রী-এমপিসহ সীমিত কিছু নেতার দেখা-সাক্ষাতের সুযোগ ছিল। এর বাইরে কেউ দেখা করতে চাইলেও চেয়ারপারসন সিকিউরিটি ফোর্স (সিএসএফ) সদস্যরা আটকে দিতেন।

অবশ্য কার্যালয়ের কিছু কর্মকর্তার সঙ্গে সখ্য থাকা বিএনপির বাইরেও অনেকেই বেগম জিয়ার সঙ্গে দেখা-সাক্ষাতের সুযোগ পেতেন। এ নিয়ে সাম্প্রতিক সময়ে বিভিন্ন গণমাধ্যমে খবরও প্রকাশ হয়।

গুলশান কার্যালয় সূত্র জানায়, সর্বশেষ বুধবার রাতে গুলশান কার্যালয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন চট্টগ্রাম বিএনপির বেশ কয়েকজন নেতা-কর্মী। এর মধ্যে রয়েছেন মিরসরাই উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শাহীদুল ইসলাম চৌধুরী।

পরে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে তিনি বলেন, ম্যাডামের সঙ্গে দেখা হওয়ায় আমি খুবই খুশি। আগে এভাবে সরাসরি দেখা-সাক্ষাতের সুযোগ কম ছিল। এখন তৃণমূলের নেতা-কর্মীরা দেখা-সাক্ষাৎ করতে পারছেন।

বিগত আন্দোলনে জেলে থাকাসহ মাঠের সামগ্রিক পরিস্থিতি ম্যাডামকে জানিয়েছি। ম্যাডামও আমাকে কিছু দিকনির্দেশনা দিয়েছেন। তার এ দিকনির্দেশনা আমি অক্ষরে অক্ষরে বাস্তবায়নের চেষ্টা করব।

শুধু চট্টগ্রামই নয়, গত কয়েক দিনে সুনামগঞ্জ, ফেনী ও রংপুরের নেতা-কর্মীরা দেখা করেছেন তাদের ম্যাডাম খালেদা জিয়ার সঙ্গে। গাইবান্ধাসহ অন্যান্য জেলার নেতা-কর্মীরাও বেগম জিয়ার সঙ্গে পর্যায়ক্রমে দেখা করবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

মঙ্গলবার রাতে রংপুর জেলার অঙ্গ সংগঠনের অন্তত ২০-২৫ জন নেতা-কর্মী খালেদা জিয়ার সঙ্গে দেখা-সাক্ষাৎ করেন। পরে রংপুর জেলা যুবদলের সভাপতি রইস আহমেদ বলেন, আমরা খুবই খুশি। বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা-সাক্ষাতের পর তৃণমূলের নেতা-কর্মীরাও চাঙ্গা।

বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বলেন, ম্যাডাম আগেও নেতা-কর্মীদের সঙ্গে দেখা-সাক্ষাৎ করতেন। তৃণমূলের খোঁজখবর নিতেন। এখন আরও বেশি করে নিচ্ছেন। কার কত মামলা, কে কে জেলে আছে, সংগঠনের সার্বিক পরিস্থিতি মাঠের নেতা-কর্মীদের মুখেই শুনছেন ম্যাডাম।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমসর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না