Home / চাঁদপুর / খালেদা জিয়ার মুক্তির দাবিতে চাঁদপুরে বিএনপির বিক্ষোভ
k-mukti-dhabi

খালেদা জিয়ার মুক্তির দাবিতে চাঁদপুরে বিএনপির বিক্ষোভ

বিএনপি চেয়ারর্সন বেগম খালেদা জিয়াকে ‘কারাগারে অন্তরীন রেখে বিনা চিকিৎসায় হত্যার ষড়যন্ত্রের’ প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১০ জুন) বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির দলীয় কার্যালয়ে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতিতে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রতিকুল পরিস্থিতি ও বৃষ্টিকে উপেক্ষা করে উল্লেখ সংখ্যক নেতাকর্মীরা এই কর্মসূচিতে অংশ নেয়।
চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম আহŸায়ক অ্যাড. সলিম উল্যাহ সেলিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন ও সদর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক অ্যাড. সামছুল ইসলাম মন্টুর পরিচালনায় বক্তব্যে রাখেন যুগ্ম আহŸায়ক মাহাবুব আলম বাববু, সদর থানা বিএনপির সিনিয়র সহ সভাপতি অ্যাড.জাকির হোসেন ফয়সাল, পৌর বিএনপি নেতা আলী আহম্মেদ, জেলা যুব দলের সভাপতি শাহজালাল মিশন, সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেন চান্দু, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব হযরত আলী বেপারী, জেলা কৃষক দলের সভাপতি এনায়েত উল্যাহ খোকন, জেলা ছাত্রদলের সাবেক আহŸায়ক ফয়সাল গাজী বাহার, সদর থানা স্বেচ্ছাসেবক দলের আহŸায়ক সোলায়মান ঢালী, জেলা ছাত্রদলের সভাপতি ইমাম এইচ গাজী, সদর থানা যুব দলের সহ-সভাপতি গোলাম সরোয়ার, শহর যুব দলের যুগ্ম আহŸায়ক মোস্তফা বন্দুকসী, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন পাটওয়ারী, যুগ্ম সম্পাদক শাকিল মাহমুদ, জেলা জিয়া মঞ্চের সভাপতি সোহেব মোহাম্মদ কলি প্রমুখ।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, বিএনপির চেয়ারর্সন বেগম খালেদা জিয়া স্বাধীন বাংলাদেশের তিন বারের সাবেক প্রধানমন্ত্রী ছিলেন। তিনি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্ত্রী। অথক এতো বড় একজন মানুষকে সরকার মিথ্যা মামলা দিয়ে কারাবন্দি করে রেখেছে। তারা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে অন্তরীন রেখে বিনা চিকিৎসায় হত্যার ষড়যন্ত্রে করছে। কারণ খালেজা জিয়ার অপরাধ হলো তিনি এদেশের মানুষের অধিকার আদায়ের আন্দোলন করছেন। দেশের মানুষের কথা বলার অধিকার, ভোটের অধিকার, জীবনের নিরাপত্তার অধিকার আদায়ে যখন আমাদের নেত্রী দেশের মানুষকে সাথে নিয়ে শান্তিপূর্ণ আন্দোলন করছে ঠিক সেই মুহূর্তে তাকে মিথ্যা মামলায় কারাবন্দি করা হয়েছে।
বক্তারা বলেন, বাংলাদেশে এখন আর গণতন্ত্র নেই। গণতন্ত্রকে গলা টিপে হত্যা করা হচ্ছে। জনগণের ভোটবিহীন এই অবৈধ সরকার মানুষের সকল অধিকার কেড়ে নিয়েছে। আজকে তারা বিএনপিকে নির্বাচন থেকে বাইরে রাখতে আবারো উঠেপরে লেগে রয়েছে। তারই অংশ হিসেবে বেগম খালেদা জিয়াকে নির্বাচন থেকে বাইরে রাখতে মিথ্যা মামলায় কারাবন্দি করা হয়েছে। শহীদ জিয়ার একজন সৈনিক বেঁচে থাকতেও তাদের সেই স্বপ্ন বাস্তবায়ন হতে দিবে না।
বক্তারা আরো বলেন, আওয়ামী লীগ পুলিশের কাঁধে বন্দুক রেখে ক্ষমতায় টিকে আছে। তারা দেশের জনগণকে ভয়পায় বলেই সকল দলের অংশগ্রহণে নির্বাচন দিচ্ছে না
বিক্ষোভ সমাবেশে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, কৃষকদল, ছাত্রদল সহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম

Leave a Reply