Home / চাঁদপুর / খালেদা জিয়ার মুক্তির দাবিতে চাঁদপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ
চাঁদপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে চাঁদপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

বিএনপির চেয়ারপার্সন ও তিন বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে চাঁদপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১৫ ফেব্রুয়ারি শনিবার সকালে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

কর্মসূচীকে কেন্দ্র করে সকাল থেকেই দলীয় নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল আকারে শহরের মেথা রোড়ে দলীয় কার্যালয়ের সামনে সমবেত হয়। পরে সেখান থেকে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের নেতৃত্বে একটি মিছিল বের হয়। মিছিলটি কিছুদূর যেতেই পুলিশের বাধার মুখে পড়ে। পরে দলীয় কার্যালয়ে বিক্ষোব সমাবেশ অনু্ষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতির বক্তব্যে শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, এদেশে এখন আর মানুষের কোনোনো অধিকার নেই। গণতন্ত্রের আজ অবরুদ্ধ। দেশের বিচার বিভাগকে দলীয়করণ করা হয়েছে। এ দেশে একাদিক খুনের মামলায় আসামীর জামিন হয়। কিন্তু খালেদা জিয়ার প্রতিহিংসার মিথ্যা মামলার ৫ বছরের সাজার জামিন হয় না।

তিনি বলেন, একমাত্র শেখ হাসিনা ছাড়া এ দেশের সকল শ্রেণীপেশার মানুষ বেগম খালেদা জিয়ার মুক্তি চায়। তাই একজনের নির্দেশে বেগম খালেদা জিয়াকে কারারুদ্ধ করে রাখা হয়েছে। এজন্যে অবরুদ্ধ গণতন্ত্রকে উদ্ধার করতে হলে খালেদা জিয়ার মুক্তি ছাড়া বিকল্প নেই।

তিনি আরো বলেন, এদেসে ২৯ তারিখের নির্বাচন ৩০ তারিখ হয়। মেমরিকার্ড সরিয়ে ফলাফল ঘুড়িয়ে দেওয়া হয়। ভোটার শুন্য ভোট কেন্দ্র, সন্ধ্যায় ভোটের হিসাব লাখ লাখ। সবই জনগন দেখছে,বুঝছে। জনরোষ সৃষ্টি হতে আর বেশি সময় নেই। জনগণ সব কিছুর হিসাব নিবে। খালেদা জিয়াকে কারো করুনায় মুক্ত করবো না।আন্দোলনের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করবে জনগণ। তাই সকল নেতৃবৃন্দকে আন্দোলন সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে।

জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মুনির চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাড সলিম উল্ল্যাহ সেলিম, মাহবুব আনোয়ার বাবলু, দেওয়ান সফিকুজ্জামান, আক্তার হোসেন মাঝি, ফেরদৌস আলম বাবু, পৌর বিএনপির সাধারন সম্পাদক অ্যাড. হারুনুর রশীদ, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক অ্যাড. জহির উদ্দিন বাবর, সদর উপজেলা বিএনপির সভাপতি শাহাজালাল মিশন, সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর হোসেন খান, জেলা যুবদলের সাবেক সাধারন সম্পাদক আফজাল হোসেন।

সভার শুরুতে কোরাআন তেলোয়াত করেন ওলামা দলের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা জসিম উদ্দিন।

প্রতিবেদক : আশিক বিন রহিম, ১৫ ফেব্রুয়ারি ২০২০