Home / জাতীয় / রাজনীতি / খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে আপিল শুনানি শুরু
khaleda-zia
ফাইল ছবি : চাঁদপুর টাইমস

খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে আপিল শুনানি শুরু

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডাদেশপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও রাষ্ট্রপক্ষের করা পৃথক আপিল শুনানি শুরু হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ৯টা ৩৫ মিনিটে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ বেঞ্চে এ শুনানি শুরু হয়।

দুদকের আইনজীবী খুরশিদ আলম শুনানি শুরু করেন। কোর্ট কক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বিএনপির চেয়ারপারসনের আইনজীবী মওদুদ আহমেদ, আবদুর রেজাক খান, জয়নুল আবেদিন, মাহবুব উদ্দিন খোকনসহ দলটির জ্যেষ্ঠ আইনজীবীরা উপস্থিত রয়েছেন।

শুনানিকে কেন্দ্র করে কোর্ট প্রাঙ্গণে বেশ কড়াকড়ি আরোপ করা হয়েছে। কোর্ট প্রাঙ্গণে ঢোকার সময় তল্লাশি করা হচ্ছে। ওই এলাকায় নিরাপত্তা জোরদার করতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিএনপিপন্থী আইনজীবীদের কোর্টের বাইরে অবস্থান করতে দেখা গেছে।

আপিল বিভাগ গত ১৯ মার্চ এই আপিল শুনানির জন্য ৮ মে দিন ধার্য করেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দিয়ে রায় দেন বিচারিক আদালত। এরপর থেকে খালেদা জিয়া নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে আছেন। রায়ের পর আপিল করে জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া, যার ওপর শুনানি নিয়ে গত ১২ মার্চ হাইকোর্ট তাঁকে চার মাসের জামিন দেন। এই জামিন স্থগিত চেয়ে দুদক ও রাষ্ট্রপক্ষ পৃথক আবেদন করে।

প্রথম আলো

Leave a Reply