Home / জাতীয় / রাজনীতি / খালেদা জিয়াকে মুক্তি দিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম
খালেদা জিয়াকে

খালেদা জিয়াকে মুক্তি দিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসায় বিদেশে পাঠানোর দাবিতে সারাদেশে জেলা ও মহানগরে সমাবেশ করেছে দলটি। রোববার অনুষ্ঠিত এ সমাবেশ থেকে খালেদা জিয়াকে মুক্তির পাশাপাশি তাকে দ্রুত বিদেশে পাঠানোর জন্য ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশ থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ আল্টিমেটাম দিয়ে বলেন, খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তার চিকিৎসকরা বলেছেন যে, বাংলাদেশে তার চিকিৎসা সম্ভব নয়। অবিলম্বে যদি তার চিকিৎসা না করা হয় তাহলে তাকে বাঁচানো দুষ্কর হয়ে যাবে।

চিকিৎসকরা তাকে বলেছেন, যদি কিছু করার থাকে তাহলে করেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো নয়। এ অবস্থায় খালেদা জিয়ার কিছু হলে তার সব দায়-দায়িত্ব সরকারকেই নিতে হবে বলে বিএনপি মহাসচিব হুশিয়ারি উচ্চারণ করেন।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত এ সমাবেশে মির্জা ফখরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী অনেক আশা করে আমেরিকা গিয়েছিলেন। মনে করেছিলেন একটি সুরাহা হবে। অথচ, তিনি সেখানে থাকতেই বাংলাদেশের প্রতি নিষেধাজ্ঞা জারি করল আমেরিকা। এই ভিসানীতি দেশের জন্য সম্মানের নয়। আজকে শুধু আমেরিকা নয়, দেশের মানুষও এ সরকারকে নিষেধাজ্ঞা দিয়েছে।

টাইমস ডেস্ক/ ২৪ সেপ্টেম্বর ২০২৩