Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় কাঁচা রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ
রাস্তায়

কচুয়ায় কাঁচা রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ

চাঁদপুরের কচুয়ার ৪নং পালাখাল মডেল ইউনিয়নের ভূঁইয়ারা গ্রামের প্রায় তিন কিলোমিটার কাঁচা রাস্তায় চলাচল করতে নাজেহাল হতে হয় সবাইকে। দুর্ভোগ লাঘবে দীর্ঘদিন ধরে রাস্তাটি পাকা করার দাবি জানানো হলেও স্থানীয় জনপ্রতিনিধিদের যেন নজর নেই সেদিকে। দীর্ঘদিন বেহাল রাস্তা সংস্কার না করায় ক্ষোভে ধানের চারা লাগিয়ে অভিনব প্রতিবাদ জানিয়েছেন এলাকাবাসী।

জানা যায়, উপজেলার দহুলিয়া-ভূঁইয়ারা ও বক্সগঞ্জ পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার সড়ক কাঁচা রয়েছে। একটু সামান্য বৃষ্টি হলে তলিয়ে যায় রাস্তা। ফলে ওই গ্রামের মানুষের যাতায়াতের চরম দুর্ভোগ পোহাতে হয়। লস্করী থেকে বক্সগঞ্জ পর্যন্ত কাঁচা সড়কের কাজ ধরলেও ঠিকাদারের গাফলতির কারনে কাজ কিছুটা বন্ধ রয়েছে। তবে ওই কাঁচা সড়কটি দীর্ঘ কয়েক বছর ধরে নাজেহাল অবস্থায় রয়েছে। ফলে কোমলমতি শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা যাতায়াত করতে পারছে না।

স্থানীয় অধিবাসী কোরবান আলী,মফিজুল ইসলাম ও হাবিবসহ একাধিক লোকজন জানান, স্বাধীনতার পর থেকে এ রাস্তার উন্নয়নে কেউ কোনো পদক্ষেপ নেননি। বিকল্প কোনো রাস্তা না থাকায় হাঁটু সমান কাদা মাড়িয়েই চলাচল করতে হয় স্কুল-কলেজের ছাত্রছাত্রীসহ সর্বস্তরের মানুষকে। তাই ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানানো হয়েছে।

পথচারীর ছাদেক হোসেন,মহিউদ্দিন,দুলু বেগম ও নুরজাহান জানান, বৃষ্টির দিনে দিনে কাদা মাড়িয়ে তিন কিলোমিটার রাস্তায় যাতায়াত করতে হয়। রাস্তার বেহাল দশার কারণে কৃষকরা পণ্য বাজারে নিতে পারেন না। কয়েক বছর কেটে গেলেও কিন্তু রাস্তার কোনো উন্নয়ন নেই। দ্রুত কাঁচা সড়কটি পাকাকরনের দাবি জানান তারা।

কচুয়া উপজেলা প্রকৌশলী মো. আব্দুল আলীম লিটন বলেন, এ কাঁচা সড়কটি লস্করী হয়ে বক্সগঞ্জ পর্যন্ত কাজ চলছে। তবে ঠিকাদারের গাফলতির কারনে কিছুটা বিলম্বিত হয়। ইতিমধ্যে দোয়াটি ও লস্করী সড়কের কার্পেটিং কাজ শেষ হলে ভূঁইয়ারা গ্রামের কাঁচা সড়কের কাজ ধরা হবে। দ্রুত কাঁচা সড়কের পাকাকরন কাজ করা হবে বলেও জানান তিনি।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২৪ সেপ্টেম্বর ২০২৩