Home / জাতীয় / রাজনীতি / জিয়া-খালেদার বিরুদ্ধে মামলা তদন্তের নির্দেশ
খালেদার বিরুদ্ধে মামলা তদন্তের নির্দেশ
ফাইল ছবি

জিয়া-খালেদার বিরুদ্ধে মামলা তদন্তের নির্দেশ

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান (মরণোত্তর) ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে একটি মানহানির মামলা দায়েরের আবেদনের পরিপ্রেক্ষিতে ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য তেজগাঁও থানার ওসিকে বৃহস্পতিবার(৩ নভেম্বর) ঢাকা মহানগর হাকিম রায়হানুল ইসলামের আদালত এ আদেশ দিন।

এর আগে মুক্তিযুদ্ধের দায়িত্ব কলঙ্কিত ও বাংলাদেশের মানচিত্র এবং জাতীয় পতাকাকে অপমানিত করার অভিযোগ এনে জিয়াউর রহমান ও খালেদা জিয়ার বিরুদ্ধে একটি মানহানি মামলা দায়েরের আবেদন করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।

বাদী মামলার আবেদনে জিয়াউর রহমানের বিরুদ্ধে অভিযোগ করেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করার পর ৭ নভেম্বর সিপাহি বিপ্লবের মাধ্যমে মুক্তিযোদ্ধা মেজর জেনারেল জিয়াউর রহমান রাষ্ট্রপতির দায়িত্ব দখল করেন। জিয়াউর রহমান একজন মুক্তিযোদ্ধা হয়েও তিনি মুক্তিযুদ্ধের দায়িত্ব কলঙ্কিত করেছেন।

১৯৮১ সালের ১৭ মে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বদেশে ফিরে এলে জিয়াউর রহমান তাকে হুমকি ও অবরুদ্ধ করে রাখেন। এতে জিয়াউর রহমান স্বাধীন বাংলাদেশ, স্বাধীনতার ইতিহাস হুমকিযোগ্য ও মানহানিকর অপরাধ করায় তাকে মামলায় মরণোত্তর আসামি করা হয়।

নিউজ ডেস্ক ।। আপডটে, বাংলাদশে সময় ৬: ৩৬ পিএম, ৩ নভেম্বর ২০১৬, বৃহস্পতিবার
এইউ

Leave a Reply