Home / চাঁদপুর / চাঁদপুরে খাদ্য সহায়তা পেল সহস্রাধিক কর্মহীন পরিবার
খাদ্য সহায়তা

চাঁদপুরে খাদ্য সহায়তা পেল সহস্রাধিক কর্মহীন পরিবার

চলমান কঠোর লকডাউনে চাঁদপুরে কর্মহীন হয়ে পড়া গরীব-অসহায় মানুষদের প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্য সহায়তা দিচ্ছে চাঁদপুর জেলা প্রশাসন।

এই কর্মসূচির আওতায় প্রতিদিন-ই বিভিন্ন সম্প্রদায় ও শ্রেণী-পেশার মানুষদের মাঝে ৭ কেজি করে চাল বিতরণ করা হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে চাঁদপুর স্টেডিয়ামে এ পর্যন্ত। সহস্রাধিক পরিবারকে এ খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

৬ জুলাই মঙ্গলবার লকডাউনের ৫ম দিনে চাঁদপুর স্টেডিয়ামে বেদে ও হিজড়া সম্প্রদায়ের ২শ’৫৯ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার তুলেদেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

তিনি বক্তব্যে বলেন, সোমবার চাঁদপুরে ৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ জেলায় আক্রান্তের হার ৩৯%। এভাবে করোনা আক্রান্ত বাড়তে থাকলে আমরা ভয়ঙ্কর অবস্থার দিকে যাচ্ছি। এই অদৃশ্য ভাইরাস থেকে আমরা সবাই যাতে সুরক্ষিত থাকতে পারি সে জন্য সরকার ‘কঠোর লকডাউন’ বিধিনিষেধ দিয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের কথা চিন্তা করেন এবং ভাবেন।

তিনি আরো বলেন, এই অবস্থায় আমাদেরকে মাস্ক পড়তে এবং স্বাস্থবিধি মেনে চলতে হবে। সরকারের বিধিনিষেধ মানতে গিয়ে যারা কর্মহীন হয়ে পড়েছেন, তাদের জন্যই আমাদের এই খাদ্য সহায়তা। যতদিন আপনারা কর্মহীন অবস্থায় থাকবেন, ততদিন আমরা প্রধানমন্ত্রীর উপহার নিয়ে আপনাদের পাশে থাকব।

স্বেচ্ছাসেবক ওমর ফারুক ও এম.এ. কুদ্দুছ রোকনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি শোভন আল ইমরান।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এআরএম জাহিদ হাসান।

প্রতিবেদকঃ আশিক বিন রহিম, ৬ জুলাই ২০২১