Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে আনসার ভিডিপি সদস্যদের ভাতার অনিয়মে তদন্ত কমিটি
DSC_todonto-comitee

হাজীগঞ্জে আনসার ভিডিপি সদস্যদের ভাতার অনিয়মে তদন্ত কমিটি

সদ্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনি দায়িত্ব পালনে চাঁদপুর-৫ আসনে আনসার ভিডিপির সদস্যদের কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (৫ জানুয়ারি) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া সদস্যদের অভিযোগের ভিত্তিতে এ কমিটি গঠন করেন।

জানা যায়, শুক্রবার (৪ জানুয়ারি) জেলা কমান্ড্যান্ট এএসএম আজিজ উদ্দিন ও উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ইমন দাশ গুপ্ত হাজীগঞ্জ উপজেলার ৮৩ জন কমান্ডারের কাছে ৯৯৬ জন সদস্যের ভাতার টাকা বিতরণ করেন।

পরে উপজেলার একাধিক কমান্ডারগণ সদস্যদের ন্যায্য পাওনা না দিয়ে ঘুষ নেয়ার অভিযোগ উঠে। ওই সময় আলীগঞ্জ ইউনিটের সোহেল নামের কমান্ডারকে ঘিরে সদস্যরা আন্দোলন করেন।

এ নিয়ে চাঁদপুর টাইমসসহ একাধিক গণমাধ্যমে ‘হাজীগঞ্জ ও কচুয়ায় আনসারদের কাছ থেকে উৎকোচ নেয়ার অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়।

পরে শনিবার অভিযোগের ভিত্তিতে আনসার ভিডিপি কর্মকর্তা ইমন দাশ গুপ্ত কে প্রধান, ওয়ার্ড কাউন্সিলর আজাদ হোসেন মজুমদার, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি গোলাম মোস্তফাসহ ৪জনকে সদস্য করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক সদস্যরা বলেন, নামের তালিকা করার সময় কমান্ডারগণ ৫শ টাকা করে নিয়েছে। এখন তাদের পাওনা মজুরী ৪হাজার ৭শ ৫৭ টাকার পরিবর্তে কাউকে ১ হাজার, কাউকে দেড় হাজার অথবা ২ হাজার টাকা করে দেয়া হয়েছে।

জানতে চাইলে দায়িত্বপ্রাপ্ত কমান্ডার সোহেলসহ কয়েকজন বলেন, তাদের নিয়োগ চূড়ান্ত করার সময় চুক্তিভিত্তিক টাকা ধার্য্য করেছি। তাদের কাগজপত্র ঠিকঠাক
করতে অনেক খরচ হয়েছে।

হাজীগঞ্জ উপজেলা আনসার কর্মকর্তা ইমন দাস গুপ্ত বলেন, শুক্রবার আমরা কমান্ডার ও উপস্থিত থাকা সদস্যদের মধ্যে প্রাপ্ত টাকা বিতরণ করেছি। এখানে ৮৩ জন কমান্ডার ও ৯৯৬ জন সদস্য নিয়োজিত ছিল। যারা এই অনিয়মের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বার্তা কক্ষ
৭ জানুয়ারি, ২০১৮