Home / জাতীয় / কোটা নিয়ে আর আলোচনার দরকার নেই : প্রধানমন্ত্রী
Hasina-Nari
ফাইল ছবি

কোটা নিয়ে আর আলোচনার দরকার নেই : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ছাত্ররা হঠাৎ আন্দোলন করেছে। তারা বলছে তাদের কোটা দরকার নেই তাই বাতিল করা হয়েছে। তারা যেহেতু বলছে, আমি দাবি মেনে নিয়েছি। কোটা নিয়ে আর আলোচনার দরকার নেই।

বুধবার (২ মে) বিকেলে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন। সাম্প্রতিক সৌদি আরব, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া সফর নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

লিখিত বক্তব্য উপস্থাপন শেষে সাংবাদিক শ্যামল দত্তের এক প্রশ্নের জবাবে কোটা সংস্কার ইস্যুতে প্রধানমন্ত্রী বলেন, ছাত্রদের আন্দোলনের সঙ্গে, ওই সময় কারা মিশছে সে বিষয়ে কাউকে সোচ্চার হতে দেখিনি। মুক্তিযুদ্ধের পর পিছিয়ে পড়াদের সুযোগ করে দিতে কোটা পদ্ধতি করা হয়েছিল । বীর মুক্তিযোদ্ধাদের সুবিধা দেওয়া হয়েছিল।

প্রধানমন্ত্রী বলেন, আমরা তাদের বোঝানোর চেষ্টা করেছি। যেহেতু তারা আন্দোলনে নেমেছে তাদের দাবি মেনে নেওয়া হয়েছে। এটা নিয়ে আর কথা বলার কিছু নেই। আমরা আগে থেকেই বলে আসছি কোটা থেকে পদ পূরণ না হলে মেধাতালিকা থেকে পূরণ করা হবে। সেটা আগে থেকে করে আসছিলাম। তারপরও যেহেতু আন্দোলন ঠিক আছে আমরা মেনে নিলাম। সব কোটা বন্ধ। এটা নিয়ে নতুন করে কথা বলার দরকার নেই। (বাংলাদেশ প্রতিদিন)

বার্তা কক্ষ

Leave a Reply