Home / চাঁদপুর / সাদামাটাভাবে কেন্দ্রীয় কর্মসূচি পালন করলো চাঁদপুর জেলা বিএনপি
চাঁদপুর জেলা বিএনপির

সাদামাটাভাবে কেন্দ্রীয় কর্মসূচি পালন করলো চাঁদপুর জেলা বিএনপি

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচির বিক্ষোভ সমাবেশ মাইক ছাড়া অনেকটা সাদামাটাভাবেই সম্পন্ন করেছে চাঁদপুর জেলা বিএনপি।

সোমবার (২১ নভেম্বর) বিকেলে দলীয় কার্যালয়ে অনেকটা আওয়াজমুক্ত পরিবেশ ও নেতা-কর্মীদের চেয়ে বেশি আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যদের উপস্থিতি কর্মসূচিতে লক্ষ্য করা যায়।

এদিকে বিগত ৩ থেকে ৪টি কর্মসূচিতে মাইক ব্যবহার না করে সমাবেশ করায় নেতাকর্মীদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক ক’জন নেতা-কর্মী জানায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারা দেশে যখনই বিক্ষোভ মিছিল ও সমাবেশের নির্দেশ দেয়া হয়, তখনই চাঁদপুর জেলা বিএনপি সকল কর্মসূচি সঠিকভাবে পালন করছে। কিন্তু আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রতিটি কর্মসূচিতে বাধা দিচ্ছে।

ক্ষোভ প্রকাশ করে তারা জানায়, ‘বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে আমাদেরকে মাইক ব্যবহার করতে দেয়া হয়নি। দেশে গণতন্ত্র নেই বললেই চলে। আমরা প্রতিবাদেরও অধিকার যেনো হারিয়ে ফেলছি। একের পর এক মিথ্যা মামলা দিয়ে জিয়া পরিবারকে হয়রানি করা হচ্ছে। সরকার এখন সাবেক প্রধানমন্ত্রীকে গ্রেফতারের চেষ্টা করছে।’

তারা আরোও জানায়, ৩/৪টি আলোচনা সভা ও সমাবেশে মাইক বাজতে শোনা যায়নি। গত ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভা এবং ২১ নভেম্বর বিক্ষোভ সমাবেশসহ আরো ২/৩টি সভা মাইকবিহীন করা হয়।

মাইক ছাড়া সমাবেশের বিষয়ে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাড. সলিম উল্ল্যাহ সেলিমের কাছে জানতে চাইলে তিনি চাঁদপুর টাইমসকে জানান, ‘আমরা প্রশাসনের কাছে অনুমতি চেয়েছি। কিন্তুু তারা অনুমতি দেয়নি। পুলিশ আমাদের মাইক ব্যবহার করতে দিচ্ছে না। মাইক ব্যবহারে প্রশাসনের নিষেধাজ্ঞা রয়েছে।’

এ বিষয়ে চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়ালি উল্যাহ ওলি জানান, ‘সমাবেশ করতে হলে পুলিশের অনুমতি লাগে’। পুলিশের অনুমতি ছাড়া সমাবেশ করলে মাইক ব্যবহার নিষিদ্ধ।’

এছাড়া গত ৭ নভেম্বর বিকেলে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে চাঁদপুর জেলা বিএনপির আলোচনা সভা শুরু হওয়ার পর পুলিশ বাধা দিয়েছেন বলে অভিযোগ করেছেন নেতৃবৃন্দ।

এ সংক্রান্ত আগের প্রতিবেদন- চাঁদপুরে বিএনপির আলোচনা সভায় ‘পুলিশের বাধা’

প্রতিবেদক- আশিক বিন রহিম ও মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ সময় ৯:১০ পিএম, ২১ নভেম্বর ২০১৬, সোমবার
ডিএইচ

Leave a Reply