Home / জাতীয় / রাজনীতি / কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নিন্দা ও প্রতিবাদ
স্বেচ্ছাসেবক

কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নিন্দা ও প্রতিবাদ

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল-চাঁদপুর জেলা শাখার আহবায়ক হযরত আলী ও সদস্য সচিব ইব্রাহিম কাজী জুয়েল সহ সকল যুগ্ম আহবায়কদের জামিন বাতিল করে কারাগারে প্রেরণ, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সহ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মিঠু মিজিকে গতকাল রাতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাদা পোশাকধারীরা কাওরান বাজারস্থ তার নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে তুলে নেয়া হলেও এখনও পর্যন্ত তার কোন হদিস না পাওয়া এবং স্বেচ্ছাসেবক দল কুমিল্লা মহানগর শাখার সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক মীর হোসেন সোহাগকে গতরাতে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, “গণতন্ত্রকে কবরস্থ করার পর দেশকে একদলীয় দুঃশাসনের চরম অন্ধকারে ঢেকে ফেলেছে বর্তমান গণবিচ্ছিন্ন ভোটারবিহীন সরকার। বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার, আদালতের মাধ্যমে জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ এবং আইন শৃঙ্খলা বাহিনীর সাদা পোশাকধারীরা নেতাকর্মীদের তুলে নিয়ে গিয়ে নিরুদ্দেশ করতে বর্তমান অবৈধ সরকার এখন লাগামহীন ও বেপরোয়া হয়ে উঠেছে। শেখ হাসিনার দুঃশাসনের প্রকোপ ক্রমশ: বিপজ্জনক রূপ ধারণ করছে। ভোটারবিহীন সরকার আইনের সীমানার মধ্যে না থেকে চরম সীমালঙ্ঘন করে যাচ্ছে। গণতান্ত্রিক অধিকারগুলোকে পদদলিত করছে নিষ্ঠুর দমননীতি অবলম্বন করে। বিরোধী দলের সভা-সমাবেশসহ মত প্রকাশে নগ্নভাবে বাধা প্রদান করছে সরকার।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল-চাঁদপুর জেলা শাখার আহবায়ক হযরত আলী ও সদস্য সচিব ইব্রাহিম কাজী জুয়েল সহ সকল যুগ্ম আহবায়কদের জামিন বাতিল করে কারাগারে প্রেরণ, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সহ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মিঠু মিজিকে গতকাল রাতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাদা পোশাকধারীরা কাওরান বাজারস্থ তার নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে তুলে নেয়া হলেও এখনও পর্যন্ত তার কোন হদিস না পাওয়া এবং স্বেচ্ছাসেবক দল-কুমিল্লা মহানগর শাখার সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক মীর হোসেন সোহাগকে গতরাতে গ্রেফতার সবকিছুই বর্তমান সরকারের চলমান নিষ্ঠুরতার ধারাবাহিকতা।।

আমরা সরকারের প্রতি আহবান জানাই-জুলুম ও নিষ্ঠুরতার পথ থেকে অবিলম্বে সরে আসুন, অন্যথায় যুগে যুগে সকল স্বৈরাচারের পতনের মতোই আপনাদেরও একই পরিণতি বরণ করতে হবে।”

নেতৃদ্বয় অবিলম্বে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল-চাঁদপুর জেলা শাখার আহবায়ক হযরত আলী ও সদস্য সচিব ইব্রাহিম কাজী জুয়েল সহ সকল যুগ্ম আহবায়ক এবং স্বেচ্ছাসেবক দল-কুমিল্লা মহানগর শাখার সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক মীর হোসেন সোহাগ এর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান। নেতৃদ্বয় ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সহ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মিঠু মিজিকে অবিলম্বে জনসমক্ষে হাজির করার জোর দাবি করেন।

প্রেস বিজ্ঞপ্তি, ১১ মে ২০২২