Home / উপজেলা সংবাদ / কৃতী শিক্ষার্থীদেরকে কুমিল্লাস্থ কচুয়া সমিতির সংবর্ধনা
কৃতী শিক্ষার্থীদেরকে কুমিল্লাস্থ কচুয়া সমিতির সংবর্ধনা

কৃতী শিক্ষার্থীদেরকে কুমিল্লাস্থ কচুয়া সমিতির সংবর্ধনা

কুমিল্লাস্থ কচুয়া সমিতির উদ্যোগে শুক্রবার দুপুরে কুমিল্লা ধর্ম সাগর সংলগ্ন কাজী নজরুল ইসলাম ইন্সটিটিউটে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, কচুয়ার কৃতী সন্তান প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর।

তিনি বলেন, ‘তথ্য প্রযুক্তির যুগে বিশ্ব প্রতিযোগিতায় টিকে থাকতে আমাদের নতুন প্রজন্মকে সুশিক্ষিত রূপে গড়ে উঠতে হবে। তা না হলে আমাদের পিছিয়ে থাকতে হবে। শিক্ষার্থীদেরকে মোবাইল ও ফেসবুকে ব্যবহার সম্পর্কে অবশ্যই সচেতন থাকতে হবে যে, যে কথা পিতামাতা, শিক্ষক ও আত্মীয়-স্বজনের কাছে বলা যাবে না, যাহা শিক্ষার্থীদের জীবনে কোন সুফল বয়ে আসবে না। মোবাইল ও ফেসবুকের এমন ব্যবহার থেকে শিক্ষার্থীদেরকে বিরত থাকতে হবে। বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থাকে সবচেয়ে বেশি প্রাধান্য দিচ্ছে। দেশ এখন খাদ্যে স্বয়ং-সম্পন্ন, টেকসই ও উন্নত শিক্ষাব্যবস্থা নিশ্চিত করতে হবে। বাংলাদেশে গড়ে প্রায় ৫ কোটি মানুষ পড়ালেখা করে। যা অন্য কোন দেশে এত সংখ্যক পড়াশুনা করার লোক নেই।’

সমিতির সভাপতি আব্দুল ওয়াদুদ মজুমদারের সভাপতিত্বে, অর্থ বিষয়ক সম্পাদক আবুল হাসানাত আজাদ ও দপ্তর সম্পাদক মোঃ মনির হোসেনের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-কুমিল্লা সিটি কর্পোরেশনের সচিব মোঃ হেলাল উদ্দীন।

আরো বক্তব্য রাখেন-সমিতির উপদেষ্টা আলহাজ্ব অ্যাড. মোজাম্মেল হক খান, মোঃ সহিদ উল্ল্যা, ইউনুছ মিয়া, সমিতির সাংগঠনিক সম্পাদক সৈয়দ মাসুদুল হক, কচুয়া প্রেসক্লাবের সভাপতি আবুল হোসেন, রহিমানগর শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক সেলিম পাটওয়ারী, কৃতি শিক্ষার্থী সানজিদা আফরিন ও হাফেজ মোঃ রেজাউল করিম শাকিল।

বার্ষিক কার্যক্রম পেশ করেন-সমিতির সাধারণ সম্পাদক ডাঃ এম.এ মালেক। অনুষ্ঠানে দ্বিতীয় পর্বে উৎসব মুখর পরিবেশে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। র‌্যাফেল ড্রয়ে ১২ জন বিজয়ীকে পুরষ্কার প্রদান করা হয়। এসময় সমিতির সদস্য, শুভাকাঙ্খি, সাংবাদিক ও বিভিন্ন পর্যায়ে গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

।। আপডেট : ০৯:৩০ পিএম, ১১ ডিসেম্বর ২০১৫, শুক্রবার
ডিএইচ