Home / চাঁদপুর / ’কুরআনের ছায়াতলে আসলেই দেশে শান্তি ফিরে আসবে’
’কুরআনের ছায়াতলে আসলেই দেশে শান্তি ফিরে আসবে’

’কুরআনের ছায়াতলে আসলেই দেশে শান্তি ফিরে আসবে’

“শহর থেকে গ্রাম সবজায়গায় সকাল বেলার মক্তব (কোরআন শিক্ষা) পড়া ক্রমান্বয়ে উঠে যাওয়ায় দ্বীনি শিক্ষা শেষ হয়ে যাচ্ছে এবং কোরআনের কর্মী গঠন হচ্ছে না। যারা দেশ ও জাতিকে নেতৃত্ব দেবে সে মানের লোক তৈরী হচ্ছে না। তাই দেশের সর্বত্রই আজ অশান্তি বিরাজ করছে। এমন পরিস্থিতিতে দেশের মানুষ কুরআনের ছায়াতলে আসলে শান্তি ফিরে আসবে।”

বুধবার নিউ ট্রাক রোড আল আমিন মডেল মাদরাসা ময়দানে আয়োজিত ৬ জন হাফেজে কুরআন ছাত্রদের পাগড়ী প্রদান (সনদ) উপলক্ষে আজিমুশ্বান ওয়াজ ও দোয়র মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

তারা আরো বলেন, নির্দোষ মুসলমানরা আজ অপপ্রচারের শিকার হচ্ছে। এ বিষয় সকলকে সজাগ থাকতে হবে। বেশি বেশি অর্থসহ কুরআন-হাদীস পড়তে হবে এবং সে অনুযায়ী ব্যক্তি, পরিবার ও সমাজ গঠনে এগিয়ে আসতে হবে। যে আল্লাহর কথা বলতে গিয়ে আলেমরা নির্যাতিত হচ্ছেন, অবশ্যই সে আল্লাহ এসব বিষয়ে অবগত আছেন। অবশ্যই এর ফল আখিরাতে তারা পাবেন। আর যারা না বুঝে আলেমদেরকে ঘৃণা করে অথবা তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র লিপ্ত রয়েছেন তারাও আল্লাহর কাছে জবাবদিহী করতে হবে।

মাহফিলে সভাপতিত্ব করেন চাঁদপুর ইসলামপুর গাছতলা দরবারের পীর আল্লামা খাজা অলি উল্যাহ।

হিফজুল কুরআন শিক্ষা গবেষণা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব হাফেজ মাওলানা আ জ ম ইসমাইল হোসেন আজাদ ও সেক্রেটারী মাও. নুরুল ইসলামের যৌথ পরিচালনায় মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় মুফাস্সির পরিষদের চট্টগ্রাম বিভাগের সহ-সভাপতি ও চট্টগ্রাম বটতলি রেলওয়ে জামে মসজিদের খতিব আলহাজ্ব মামুনুর রশীদ নূরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক (আরবি বিভাগ) ও মাই টিভির আলোচক আলহাজ্ব মাওলানা প্রফেসর আব্দুল কাদির, চান্দ্রা ফাজিল মাদরাসার অধ্যক্ষ ও জি টিভির আলোচক আলহাজ্ব মাওলানা এ টি এম মোস্তফা হামিদী, চান্দ্রা ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুবকর মাহমুদ, হিফজুল কুরআন শিক্ষা গবেষণা ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব হাফেজ মাওলানা আসাদুজ্জামান দেওয়ান।

এমএ আকিব