Home / আন্তর্জাতিক / প্রবাস / কুয়েতে বাংলাদেশি টিকটকার গ্রেফতার
টিকটকার

কুয়েতে বাংলাদেশি টিকটকার গ্রেফতার

কুয়েতে ওয়াসিফ শান্ত নামে এক বাংলাদেশি টিকটকারকে গ্রেফতার করেছে স্থানীয় প্রশাসন। স্থানীয় একাধিক গণমাধ্যম আরব টাইম, আল রাই প্রকাশিত সংবাদে এ তথ্য নিশ্চিত করেছে।

২৫ ও ২৬ ফেব্রুয়ারি কুয়েতের জাতীয় ও স্বাধীনতা দিবস আসলে কুয়েতি এবং বিভিন্ন দেশের প্রবাসীদের ছোট ছোট বাচ্চারা রাস্তার দুই ধারে দাঁড়িয়ে পানি পিস্তল,পানি বেলুন ছুড়ে আনন্দ করে থাকে। উদযাপন অনুষ্ঠানে নিরাপত্তায় নিয়োজিত পুলিশের গাড়িতে পানিভর্তি বেলুন ছুড়ে মারে ভিডিও ধারণ করে সেই ভিডিও টিকটকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে।

ভিডিওটি ভাইরাল হলে স্থানীয় প্রশাসনের নজরে আসে। পরে এই বাংলাদেশি যুবককে গ্রেফতার করা হয়। আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় স্থানীয় প্রশাসন। এছাড়াও কুয়েতের বিভিন্ন শপিংমল, রাস্তাঘাটসহ জনগুরুত্বপূর্ণ স্থানে অশালীন অঙ্গ-ভঙ্গিতে ভিডিও ধারণ করতে দেখা যায় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হয়। যা স্থানীয় আইনে নিষিদ্ধ ও অপরাধ।

আবার অনেক সময় বাংলাদেশি, ভারত, নেপাল ফিলিপাইনি টিকটক গ্রুপের সদস্যরা হোটেলে, পার্কে ডিজে পার্টিসহ বিভিন্ন নামে পার্টির আয়োজন করতে দেখা যায়। কুয়েতের কমিউনিটির নেতার মনে করেন এটা আমাদের জন্মভূমি নয় কর্মভূমি তাই স্থানীয় আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়া উচিত এবং বিদেশে প্রবাসীদের কর্মকাণ্ডে দেশের সুনাম ক্ষুণ্ণ হয় এমন কাজকর্ম থেকে বিরত থাকার পরামর্শ দেন কমিউনিটি নেতারা।

টাইমস ডেস্ক/ ২৮ ফেব্রুয়ারি ২০২৩