Home / সারাদেশ / কুমিল্লা সিটির ভোট কাল, কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে সরঞ্জামাদি
ভোট

কুমিল্লা সিটির ভোট কাল, কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে সরঞ্জামাদি

রাত পোহালেই কুমিল্লা সিটির উপ-নির্বাচন। কুমিল্লা সিটি মেয়র পদে এ উপ-নির্বাচনে নির্বাচন কমিশনের পক্ষ থেকে শেষ মুহুর্তের প্রস্তুতি চলছে। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে ভোটের সরঞ্জাম।
কুসিক নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ফরহাদ হোসেন জানান, শুক্রবার দুপুর থেকে কুমিল্লা জিলা স্কুল অডিটরিয়াম থেকে নির্বাচনের সরঞ্জামাদি পাঠানো শুরু হয় ভোট কেন্দ্রগুলোতে। সিটির এ নির্বাচনে ২৭ টি ওয়ার্ডে মোট ১০৫টি কেন্দ্র, ৬৪০ টি ভোট কক্ষ এবং ৯৬০ টি মোট ইভিএম মেশিন। এসব কেন্দ্রে ১০৫ জন প্রিজাইডিং কর্মকর্তা, ৬৪০ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১ হাজার ২৮০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।
এই উপ-নির্বাচনে মোট ভোটার ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন। নারী ভোটার ১ লাখ ২৪ হাজার ২৭৮, পুরুষ ভোটার ১ লাখ ১৮ হাজার ১৮২ জন, হিজরা ভোটার ২ জন।
অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরান হোসেন জানান, আইন শৃংখলা রক্ষায় নগরীতে ১২ প্লাটুন বিজিবি এবং পুলিশের ২৭ টি মোবাইল টিম এবং ৯ টি স্টাইকিং ফোস এবং ২ টি করে রিজার্ব ফোসসহ আইনশৃঙ্খলা বাহিনীর দুহাজার ৭৭৪ সদস্য মাঠে রয়েছে।
নির্বাচনে ৪ মেয়র প্রার্থীর মধ্যে বাস প্রতীক নিয়ে তাহসিন বাহার সূচনা. টেবিল ঘড়ি প্রতীক নিয়ে সাবেক মেয়র মনিরুল হক সাক্কু, ঘোড়া প্রতীক নিয়ে নিজাম উদ্দিন কায়সার ও হাতি প্রতীক নিয়ে নুর উর রহমান তানিম লড়ছেন।
শনিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হবে ভোট। একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। ভোট হবে ইভিএমএ।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ০৮ মার্চ ২০২৪