Home / সারাদেশ / কুমিল্লা বিশ্ব সংগীত কেন্দ্রের গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক সন্ধ্যা
সংগীত

কুমিল্লা বিশ্ব সংগীত কেন্দ্রের গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক সন্ধ্যা

কুমিল্লা বিশ্ব সংগীত কেন্দ্রের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক সন্ধ্যা। বৃহষ্পতিবার রাতে নজরুল ইন্সটিটিউট কেন্দ্রের মুক্ত মঞ্চে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর জামাল নাসের।

অনুষ্ঠানে প্রবীন নাট্য ব্যাক্তিত্ব মোঃ হাসিম আপ্পু, প্রবীন উচ্চাঙ্গ সংগীত শিল্পী অলকা দাস এবং প্রবীন নৃত্য শিল্পী তপন দাসগুপ্তাকে গুণীজন সস্মাননা প্রদান করা হয়। এছাড়াও বিশ্ব সংগীত কেন্দ্র, কুমিল্লা আয়োজিত ‘বসন্তপরাণ’ শীর্ষক এ আয়োজনের মধ্যে ছিলো পিঠাপুলি পরিবেশন ও মনোজ্ঞ লোক গান। এসময় পল্লীগীতি ও মলয়া গানে মাতিয়ে রাখেন শিল্পীরা।
অনুষ্ঠানে সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য্য ড. আলী হোসেন চৌধূরী, ঐতিহ্য কুমিল্লার উপদেষ্টা অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার ফটিক ও ডা. ইকবাল আনোয়ার, বিশ্ব সংগীত কেন্দ্রের সভাপতি কাজী জাকারিয়া, ক্রীড়া সংগঠন বদরুল হুদা জেনু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এডভোকেট শহিদুল হক স্বপন, সহযোগী অধ্যাপক মিয়া মোহাম্মদ শিপন, জেলা কালচারাল অফিসার সৈয়দ মুহম্মদ আয়াজ মাবুদ, নজরুল ইন্সটিটিউট কুমিল্লা কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা মোঃ আল-আমীন, ঐতিহ্য কুমিল্লার পরিচিালক জাহাঙ্গীর আলম ইমরুলসহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ২৪ ফেব্রুয়ারি ২০২৩