Home / সারাদেশ / কুমিল্লা বাংগরা নতুন ওসি শফিউল,বরুড়ায় ওসি রিয়াজ
ওসি

কুমিল্লা বাংগরা নতুন ওসি শফিউল,বরুড়ায় ওসি রিয়াজ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে স্বচ্ছ নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশনের নির্দেশে সারাদেশের মতো কুমিল্লায়ও বেশি কয়েকটি থানায় অফিসার ইন চার্জ (ওসি)-দের রদবদল করা হয়েছে। এই রদবদল প্রক্রিয়ার অংশ হিসেবে কুমিল্লার বাংগরাবাজার থানায় নতুন ওসি হিসেবে যোগ দিয়েছেন ইন্সপেক্টর (নিরস্ত্র) মোঃ শফিউল আলম। তিনি ইন্সপেক্টর (নিরস্ত্র) রিয়াজ উদ্দিন চৌধুরী’র স্থলাভিষিক্ত হন। রিয়াজ উদ্দিন চৌধুরীকে দেয়া হয়েছে একই জেলার বরুড়া থানার দায়িত্বে।

বাংগরা বাজার থানায় নতুন ওসি হিসেবে যোগদেয়া ইন্সপেক্টর (নিরস্ত্র) মোঃ শফিউল আলম ইতপূর্বে কুমিল্লার মনোহরগঞ্জ থানার অফিসার ইন চার্জ (ওসি) হিসেবে কর্মরত ছিলেন। ওসি হিসেবে বাংগরাবাজার থানা তার দ্বিতীয় কর্মস্থল। মনোহরগঞ্জ থানায় প্রায় বিশ মাস দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন তিনি। ২০১০ সালে বাংলাদেশ পুলিশে যোগদেয়া ইন্সপেক্টর (নিরস্ত্র) মোঃ শফিউল আলম এর আগে ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কর্মরত ছিলেন।

এদিকে কুমিল্লার বাংগরাবাজার থানার বিদায়ী ওসি রিয়াজ উদ্দিন চৌধুরী জেলার বরুড়া থানার ওসি হিসেবে যোগদিয়েছেন।

বরুড়া থানায় যোগদানের আগে তিনি (সিএমপি) চকবাজার থানার ইন্সপেক্টর তদন্ত, ইপিজেড থানার ইন্সপেক্টর তদন্ত, কোটবাড়ি পুলিশ ফাঁড়ী এবং সর্বশেষ বাংগরা থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে কর্মরত ছিলেন। ওসি হিসেবে বাংগরাবাজার থানা ছিলো তার প্রথম কর্মস্থল।
চট্টগ্রাম সিটি কলেজ থেকে অর্থনীতিতে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করা ইন্সপেক্টর রিয়াজ উদ্দিন চৌধুরীর গ্রামের বাড়ি চট্টগ্রামের আনোয়ারা থানায়। তিনি ২০০৯ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করার পর পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্বগ্রহণের পর তারা সুষ্ঠভাবে দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে স্বচ্ছ করার লক্ষ্যে নির্বাচন কমিশনারের চাহিদার আলোকে সারাদেশের বিভিন্ন থানায় ৬ মাসের বেশি কর্মরত অফিসার ইনচার্জ (ওসি)-দের বদলির সুপারিশ করাহয়। এরই অংশ হিসেবে গত ৯ ডিসেম্বর শনিবার কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ের এক আদেশে কুমিল্লার বাংগরাবাজার ও বরুড়া, মনোহরগঞ্জ, চান্দিনা, কোতয়ালী, লালমাই, লাকসাম থানা সহ মোট ৭টি থানার ওসিদের রদবদল করা হয়।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ১২ ডিসেম্বর ২০২৩