Home / সারাদেশ / কুমিল্লায় রূপায়ন গ্রুপের ছাদ ধ্বসে নিহত ১ : আহত ৯
ছাদ ধ্বসে

কুমিল্লায় রূপায়ন গ্রুপের ছাদ ধ্বসে নিহত ১ : আহত ৯

কুমিল্লার কান্দিরপাড়ে রূপায়ণ গ্রুপের নির্মাণাধীন বহুতল ভবনের একটি তলার সদ্য ঢালাই করা ছাদ ধ্বসের ঘটনা ঘটেছে। এতে ১ জন নিহত ও ৯ জন আহত হয়েছে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে নগরীর কান্দির পাড়ে এ দূর্ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন কান্দির পাড় এলাকায় টাউন হল সংলগ্ন রূপায়ণ গ্রুপের একটি বহুতল ভবনের নির্মাণ কাজ চলছিলো। এখানে অন্তত ৫০ জন শ্রমিক কাজ করছিলো।

জানা যায়, ভবনটির তৃতীয় তলায় ছাদ ঢালাইয়ের জন্য শাটারিং কাজ চলছিলো। সন্ধ্যায় ঢালাই কাজ সম্পন্ন হয়। সাড়ে ৫টার দিকে বিকট শব্দে তা ভেঙে পড়ে। এর পরপরই ০৯ শ্রমিকে আহতাবস্থায় উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

এ ঘটনায় রেজা নামে একজন নির্মাণ শ্রমিক নিহত হয়। নিহত রেজা রংপুরের গঙ্গাছড়া উপজেলার মনভোলা গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

কুমিল্লা ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফেন্স এর ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রাননাথ সাহা জানান, ধসে পড়া দালানের মধ্যে থেকে স্থানীয়রা ৪ এবং আমরা ফায়ার সার্ভিসের সদস্যরা এসে বাকি ৫ জনকে উদ্ধারকরি। পরে শুনতে পেয়েছি একজন মারা গেছে।

হতাহতের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ছাদ ধ্বসের পরপরই ঘটনা স্থল পরিদর্শন করেছেন কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার (অতিরিক্ত পুলিশ সুপার) আব্দুল্লাহ আল মামুন।

এ ঘটনায় নিহতের পরিবারকে ২০ হাজার টাকা অার্থিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক। এদিকে এ ঘটনায় অতিরিক্ত জেলাপ্রশাসক কাইজার মোহাম্মদ ফারাবীকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লাঃ ২৭ ডিসেম্বর ২০১৯।