Home / সারাদেশ / এ কেমন জন্মদিন উৎসব!
Birthday

এ কেমন জন্মদিন উৎসব!

কুমিল্লার মুরাদনগর জন্ম দিন পালনের নামে শুরু হয়েছে কিশোর অপরাধ। এতে আতঙ্কে ভুগছেন স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের অভিভাবকরা।

জন্মদিনের নামে বাড়ি থেকে ডেকে নিয়ে গাছ অথবা ল্যাম্পপোস্টের সাথে হাত পা বেঁধে ডিম, আটা, রং হত্যাদি মাথায় মেখে ঘন্টার পর ঘন্টা বেধে রাখা হয়।

সম্প্রতি মুরাদনগর উপজেলা সদরে তারেকুল ইসলাম নামে ১০ম শ্রেণীতে পড়ুয়া এক স্কুল ছাত্রকে জন্ম দিন পালনের নামে বাড়ী থেকে ডেকে নিয়ে যায়। পরে তারা তারেকুলকে গোমতী নদীর তীরে গাছে সাথে হাত পা বেঁধে মাথায় ডিম আটা মেখে নানা রকম টিজ করতে থাকে। পরে তারেকুলের চিৎকার শুনে স্থানীয় লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে। এটি গত গত ১২ ডিসেম্বর তারিখের ঘটনা।

এভাবে শুধু তারেকুল নয় গত ২২ দিনে একই ভাবে জন্মদিনের নামে এমন ঘটনার শিকার হয়েছে ১০ম শ্রেণীতে পড়ুয়া রুহুল আমিন, নাইম, মাহাদি, ছাব্বির, রাজবির হোসেন রবিন, ৯ম শ্রেণীতে পড়ুয়া মাহিদুল ও কলেজ পড়ুয়া হৃদয়, নিজাম, নিশাত। নির্যাতনের শিকার সকলেই মুরাদনগর ডি.আর সরকারি উচ্চ বিদ্যালয় ও কাজী নোমান আহম্মেদ ডিগ্রী কলেজের ছাত্র।

ভূক্তভোগী অভিভাবকদের সাথে কথা বলে জানায়, কুমিল্লা জেলা মুরাদনগর উপজেলা সদরে গত কয়েক দিন ধরে জন্মদিনের নামে এ ধরনের অপরাধ মূলক ঘটনার সাথে যারা জরিত তারা হলো মরাদনগর ডি.আর সরকারি উচ্চ বিদ্যালয় ও কাজী নোমান আহম্মেদ ডিগ্রী কলেজের ছাত্র। তারা এক ধরনের গ্যাং কালচারে জাড়িয়ে পড়েছে!

এ ঘটনায় তাদেরকে সবসময় একটা আতঙ্কের মধ্যে থাকতে হয়। কারণ কখন যে আবার জন্মদিনের নামে বড় ধরনের দুর্ঘটনার জন্ম দেয় তারা।

এ বিষয়ে উপজেলা নিবার্হী অফিসার অভিষেক দাশ জানান, বিষয়টি গ্যাং কালচার নয়। তবে, এধরনের অতিরঞ্জিত দুষ্টুমী অপরাধের দিকে ঠেলে দেয়। তবে, আমরা বিষয়টি গুরুত্বের সাথে দেখছি।

মুরাদনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মনজুর আলম বলেন, যদি কেউ এ ধরনের ঘটনার সাথে জরিত থাকে তাহলে অবশ্যই এটি অপরাধ। তিনি বলেন, আমি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় ডি.আর সরকারী উচ্চবিদ্যালয় সহ বিভিন্ন স্কুলে গিয়ে শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদের এসব কালচারে না জড়াতে পরামর্শ দিচ্ছি।

প্রতিবেদক:জাহাঙ্গীর আলম ইমরুল