Home / সারাদেশ / কুমিল্লায় আওয়ামী লীগ নেতাকে হত্যায় দুই আসামি গ্রেপ্তার
আওয়ামী লীগ

কুমিল্লায় আওয়ামী লীগ নেতাকে হত্যায় দুই আসামি গ্রেপ্তার

কুমিল্লার দুর্গাপুরে আওয়ামীলীগ নেতা এনামুল হককে গলা কেটে হত্যায় জড়িত দুই আসামীকে গ্রেপ্তার করেছে জেলা পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলো এনামুল হত্যার প্রধান আসামী আমান ও সাঈদ। রোববার দুপুরে কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলন পুলিশ সুপার আব্দুল মান্নান জানান, গত ১৯ মে কুমিল্লার দুর্গাপুরের আলেখারচর দক্ষিণ পাড়া জামে মসজিদের সামনে আসামীরা স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হককে পূর্ব শত্রুতার জেরে গলা কেটে হত্যা করে।

পুলিশ সুপার বলেন, পূর্ব শুত্রুতা ও মাদক সেবনের ভিডিও ফাঁস করার জেরেই এনামুলকে গলা কেটে হত্যা করা হয়। এনামুল মসজিদের জুম্মার নামাজ শেষে যাওয়ার পথে আসামীরা এনামুলকে গলা কেটে হত্যা করে। এর আগের দিন রাতে পরিকল্পনা অনুয়ায়ী সংগ্রহ করা হয়েছিলো ছুরি।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, এর আগে পুলিশ এ ঘটনায় জড়িত অপর আসামী কাজী নিজাম উদ্দিন, মোঃ জাকির হোসেন, কাজী আমান উল্লাহ ও আবু সাঈদকে খাগড়াছড়ি থেকে গ্রেপ্তার করে। উদ্ধার করা হয় হত্যায় ব্যবহৃত সুইস গিয়ারটিও।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার আসফাকুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরান হোসেন, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেস বড়ুয়া, কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহাম্মদ সনজুর মোরশেদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ২১ মে ২০২৩