Home / চাঁদপুর / কারিগরি শিক্ষায় শিক্ষিত জাতি বেকার থাকে না : চাঁদপুর জেলা প্রশাসক
কারিগরি শিক্ষায় শিক্ষিত জাতি বেকার থাকে না : চাঁদপুর জেলা প্রশাসক

কারিগরি শিক্ষায় শিক্ষিত জাতি বেকার থাকে না : চাঁদপুর জেলা প্রশাসক

কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই। সরকার এ শিক্ষার প্রতি গুরুত্ব দিয়েছে । কারিগরি শিক্ষায় শিক্ষিত জাতি বেকার থাকেনা। কেননা এ শিক্ষা দক্ষ জনশক্তিতে রূপান্তরিত করে।

রোববার (১৮ অক্টোবর) দুপুরে চাঁদপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ইলেকট্রিক্যাল বিভাগের কক্ষে শিল্প সহায়কের ব্যবস্থপনায় মেশিন সপ প্র্যাকটিস এন্ড ওয়েডিং বিষয়ে দক্ষতা উন্নয়নে ৫দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ২০১৯ সালের মধ্যে এ দেশ মধ্যম আয়ের দেশ হবে। আমাদের ছেলেরা দক্ষ নয়, কিন্তু শিক্ষিত। আর এসব লোকেরা বিদেশে মূল্যায়িত কম হয়।যারা আজ বিদেশে যাচ্ছে তাদের জন্য সরকার প্রশিক্ষনের ব্যবস্থা করেছে । ইতিমধ্যে দেশেরবিভিন্ন জেলায় কর্মস্থানের জন্য প্রশিক্ষনের মাধ্যমে উন্নত জাতি তৈরি করতে কাজ করতে হবে।তিনি আরো বলেন,একজন ব্যাক্তির যখনই কর্মষ্ঠ হয় তখনই দেশে উন্নয়ন ঘটে।

বিসিকের সহকারি মহাব্যাবস্থাপক জাকির হোসেনর সভাপতিত্বেও বিসিক সম্প্রসারণ কর্মকতা এস এম মুকবুল হোসেনর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন ঢাকা প্রযুক্তি বিভাগ বিসিকের সহকারি উপ মহাব্যাবস্থাপক এ কে এম নুরুল ইসলাম। বিশেষ অতিথি বক্তব্য রাখেন সরকারী টেকনিক্যাল স্কুল ও প্রশিক্ষন কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সোলায়মান এসময় প্রশিক্ষণ ইনচার্জ : ।।

আপডেট ১০:৫৫ পিএম ১৭ অক্টোবর, ২০১৫ রোববার

প্রতিনিধি/ডিএইচ।

আনোয়ারুল হক