রাজনীতি

কামারুজ্জামানের দুটি ইচ্ছা নিয়ে দ্বিধায় কারাকর্তৃপক্ষ

‎Thursday, ‎April ‎09, ‎2015 01:24:32 PM

চাঁদপুর টাইমস ডট কম :

মানবতা বিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামান তার শেষ দু’ইচ্ছার কথা জানিয়েছেন কারা কর্তৃপক্ষের কাছে। তবে তা পূরণ করা নিয়ে দ্বিধাদ্বন্দ্বে পড়েছে কর্তৃপক্ষ।

বুধবার সন্ধ্যায় কারাগারে রায় পড়িয়ে শোনার পর তিনি এই শেষ ইচ্ছার কথা জানান। তিনি জানান, শুক্রবার যেনো তার ফাঁসি কার্যকর করা হয়। ফাঁসি দেয়ার পর তার মরদেহের গোসল না করিয়ে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

ঢাকা কেন্দ্রীয় কারাগার সূত্র জানায়, বাংলাদেশে প্রচলিত বিধান অনুযায়ী শুক্রবার কোনো ফাঁসি কার্যকর করা হয় না। জুম্মার দিনের কারণে এখন পর্যন্ত এই দিনে কোনো ফাঁসি কার্যকর হয়নি।

অন্যদিকে, কারাগারের একজন কর্মকর্তা জানান, ফাঁসি কার্যকর হওয়ার পর ধর্মীয় রীতি অনুযায়ী মরদেহের গোসল করিয়ে কাফন পরানো হয়। এরপর কফিনে ভরে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এই নিয়মটিও অতীতে সব ফাঁসির ক্ষেত্রে রক্ষা করা হয়েছে।

মানবতা বিরোধী অপরাধে আবদুল কাদের মোল্লার ফাঁসি কার্যকর করা হয়েছিল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে। ফাঁসি কার্যকর করার পর মরদহের গোসল করিয়ে পরিবারের কাছে হস্তান্তর করে কারা কর্তৃপক্ষ।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

Share