Home / আন্তর্জাতিক / কাবা শরীফ তাওয়াফের সময় শরীরে আগুন দেয়ার চেষ্টা
কাবা শরীফ তাওয়াফের সময় শরীরে আগুন দেয়ার চেষ্টা
প্রতীকী

কাবা শরীফ তাওয়াফের সময় শরীরে আগুন দেয়ার চেষ্টা

সৌদি আরবের পবিত্র নগরী মক্কার গ্র্যান্ড মসজিদের ভেতরে কাবা শরীফের একেবারে কাছে এক ব্যক্তি শরীরে আগুন দেয়ার চেষ্টা করেছে। পবিত্র কাবা শরীফ তাওয়াফ করার সময় ওই ব্যক্তি নিজের শরীরে আগুন দেয়ার চেষ্টা করেন।

সৌদি পুলিশ বলছে, সোমবার রাতে কাবা শরীফ তাওয়াফের সময় এক ব্যক্তি শরীরে পেট্রল ঢেলে আগুন দেয়ার চেষ্টা করেন। পরে তাকে পুলিশ আটক করে ঘটনাস্থল থেকে অন্যত্র সরিয়ে নেয়।

গ্র্যান্ড মসজিদের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ এক বিবৃতিতে বলছে, ওই ব্যক্তি মানসিকভাবে অসুস্থ বলে ধারণা করা হচ্ছে। পুলিশ বলছে, আটককৃত ব্যক্তির বয়স ৪০ বছর।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এ ঘটনার একটি ভিডিওতে দেখা যাচ্ছে, কাবার কাছে থেকে এক ব্যক্তিকে হাজী ও নিরাপত্তাবাহিনীর সদস্যরা টেনে হেঁচড়ে বাইরে নিয়ে যাচ্ছেন।

বিশ্বের মুসলিমদের কাছে সবচেয়ে পবিত্র স্থান কাবা শরীফ। কাবা শরীফের ভেতরে এ ধরনের ঘটনা এই প্রথম। অতীতে মদিনার মসজিদে নববী সন্ত্রাসীদের হামলার লক্ষ্যবস্তুতে হওয়ার পর কাবা শরীফে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয় স্থানীয় আইন-শৃঙ্খলবাহিনী।

শরীরে আগুন দেয়ার চেষ্টাকারী ওই ব্যক্তির বিরুদ্ধে তদন্ত শুরু করেছেন নিরাপত্তা কর্মকর্তারা। প্রত্যেক বছর বিশ্বের বিভিন্ন দেশের কোটি কোটি মুসলিম হজ ও ওমরা পালনের জন্য কাবা শরীফে যান।

নিউজ ডেস্ক
।। আপডটে, বাংলাদশে সময় ০৭ : ১৪ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৭ মঙ্গলবার
এইউ

Leave a Reply