Home / জাতীয় / রাজনীতি / কাদের সিদ্দিকীর প্রতিদ্বন্দ্বী সোহেল হাজারী

কাদের সিদ্দিকীর প্রতিদ্বন্দ্বী সোহেল হাজারী

টাঙ্গাইল-৪ আসনের (কালিহাতী) উপ-নির্বাচনে বঙ্গবীর কাদের সিদ্দিকীর প্রতিদ্বন্দ্বী হলেন সাবেক উপজেলা চেয়ারম্যান হাসান ইমাম খান সোহেল হাজারী।

বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় তাকে দলের প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়েছে।

বৈঠকে অংশ নেয়া একটি সূত্র বাংলামেইলকে বিষয়টি নিশ্চিত করেছে। সন্ধ্যা ৭টায় প্রধামন্ত্রীর সভাপতিত্বে সংসদীয় বোর্ডের সভা অনুষ্ঠিত হয়।

সূত্র জানায়, বোর্ড কালিহাতীতে সোহেল হাজারী পরিবারের রাজনৈতিক ত্যাগ স্বীকারকেই গুরুত্ব দিয়েছে।

সিদ্দিক পরিবারের সঙ্গে রাজনৈতিক সংঘাতে সোহেল হাজারীর বড় ভাই শাহেদ হাজারী নিহত হন। তখন থেকেই পরিবারটির প্রতি শেখ হাসিনার সু দৃষ্টি ছিল।

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংসদীয় বোর্ডের প্রথম সভা অনুষ্ঠিত হয়। মনোনয়ন প্রত্যাশী ১৯ জন প্রার্থী সেদিন হাজির হন বোর্ডের সামনে। কিন্তু সংসদীয় বোর্ড সেদিন ওই আসনে দলের প্রার্থী হিসেবে কারো নাম ঘোষণা করেনি।

মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ছিলেন কালিহাতী উপজেলা চেয়ারম্যান মাজহারুল ইসলাম তালুকদার ঠাণ্ডু, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক জাফরুর শাহরিয়ার জুয়েল, কেন্দ্রীয় কমিটির অপর সহ-সম্পাদক ও জনতা ব্যাংকের পরিচালক আবু নাসের এবং কালিহাতী পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনসার আলী। আগামী ১০ নভেম্বর এখানে ভোট গ্রহণ করা হবে।

আসনটি ছিল আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা ও সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর। হজ, নবী মোহাম্মদ (সা.) ও প্রধানমন্ত্রীর ছেলে জয়কে নিয়ে বিতর্কিত মন্তব্যের জের ধরে সৃষ্ট জটিলতার প্রেক্ষাপটে লতিফ সিদ্দিকী পদত্যাগ করলে শূন্য ঘোষিত হয় আসনটি।

এ আসনের নির্বাচনে ইতোমধ্যে লড়ার ঘোষণা দিয়েছেন লতিফ সিদ্দিকীর ভাই কৃষক-শ্রমিক-জনতা লীগের চেয়ারম্যান বঙ্গবীর কাদের সিদ্দিকী। তিনি নির্বাচনে অংশ নেয়ায় আওয়ামী লীগ প্রার্থীর সঙ্গে জোর লড়াই হবে তার।

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক || আপডেট: ০৩:৪০ এএম, ৯ অক্টোবর ২০১৫, শুক্রবার

ডিএইচ/২০১৫।