Home / চাঁদপুর / কলকাতার ছবিতে নতুন চমক দেখাবে চাঁদপুরের রাফি সালমান
কলকাতার ঘেরা ছবিতে নতুন চমক দেখাবে চাঁদপুরের রাফি সালমান

কলকাতার ছবিতে নতুন চমক দেখাবে চাঁদপুরের রাফি সালমান

২০১৯ সালে আগামী নতুন বছরে কলকাতার ঘেরা ছবিতে নতুন চমক নিয়ে আসছে চাঁদপুরের কৃতি সন্তান রাফি সালমান ও কলকাতার কৌশিকা গাঙ্গুলী। এপার বাংলা এবং ওপার বাংলার এ দুই হিরো হিরোইন নতুন জুটি বেঁধে অভিনয়ের মাধ্যমে দু, বাংলার দর্শকদের মন জুড়াবে ঘেরা ছবিটি।

ইতিমধ্যে চলতি মাসের মাঝামাঝি সময়ে কলকাতার বিভিন্ন স্পটে ছবিটির পঞ্চাশ পার্সেন শুটিং সম্পন্ন হয়েছে। বাকি পঞ্চাশ পার্সেন কাজ আগামী বছরের জানুয়ারিতে সমাপ্ত করা হবে বলে জানা গেছে।

জানা যায়, চাঁদপুরের এই কৃতি সন্তান রাফি সালমান বাংলাদেশ চলচ্চিত্রে প্রয়াত সালমান শাহ,র অসমাপ্ত ছবি প্রেম পিয়াসী ও দিওয়ানা মনের পর কয়েক মাস পূর্বে ওপার বাংলা কলকাতার সুনামধন্য পরিচালক অমিত চ্যার্টাজির ঘেরা নামের ছবিতে হিরো চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন। সে চুক্তি অনুযায়ী রাফি সালমান কলকাতা গিয়ে ৮ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত ছবিটির শুটিংয়ে ব্যস্ত সময় পার করেন।

পরিচালক অমিত চ্যার্টাজি ব্যাতিক্রমী গল্প ও অ্যাকশন ভিত্তিক দৃশ্য মোড়ানো ঘেরা ছবিটির মুল গল্প সাজিয়েছেন। এতে হিরো রাফি সালমানের বিপরীতে হিরোইনের চরিত্রে অভিনয় করেছেন কলকাতার নবাগত কৌশিকা গাঙ্গুলী।

ছবিটির চিত্রগ্রহনের দায়িত্বে রয়েছে তীর্থ মিত্রা, সংগীত পরিচালনায়, অশোক দাস, নৃত্য পরিচালনা করেছেন রাজশ্রী। ইতিমধ্যে কলকাতার যেসব স্পর্টে ছবিটির চিত্র ধারন করা হয়েছে, তাহলো দীঘা, শিলিগুরী, গঙ্গাসহ কলকাতার আরো বেশ কিছু দর্শনীয়স্থানে এর চিত্র ধারন করা হয়।

ছবিটির প্রসঙ্গে রাফি সালমান বলেন বাংলাদেশের তুলনায় কলকাতার ছবি নির্মাতাদের চিন্তাভাবনা অন্যরকম। একারনে তাদের ছবিগুলো অনেক জনপ্রিয় হয়ে উঠে। তাদের কাহিনী এবং চিত্র ধারণ ও পরিচালনা সবকিছু একেবারে ব্যতিক্রম। তাদের সমস্ত কিছু অনেক উন্নত। আমি তাদের সাথে কাজ করতে পেরে সত্যি খুব মুগ্ধ। তাদের কাছ থেকে অনেক কিছু শিখার আছে আমার খুব ভালো লাগছে কলকাতার একজন সুনামধন্য দক্ষ পরিচালকের সাথে কাজ করতে পেরে। আর যেভাবে ছবিটি সাজানো হয়েছে আশা করি ছবিটি খুব সহজে দর্শকদের মন জয় করবে।

পরিচালক অমিত চ্যার্টাজি বলেন, ‘ঘেরা ছবিটি একটি অ্যাকশন ভিত্তিক ছবি। এর কাহিনী সংলাপ, চিত্রধারন, সংগীত পরিচালনা ও নৃত্য পরিচালনাসহ সব কিছু মিলিয়ে ঘেরা ছবিটি ব্যতিক্রম রূপে দর্শকদের উপহার দিতে পারবো। আশা করি খুব সহজেই দর্শক ছবিটি গ্রহন করে নিবে। এর পঞ্চাশ পার্সেন শুটিং শেষ হয়েছে আগামী জানুয়ারিতে আমরা বাকি কাজ সমাপ্ত করবো। আর ২০১৯ সালের ফেব্রুয়ারিতে ছবিটি দর্শকদের মাঝে উপহার দিতে পারবো।’

প্রসঙ্গত, রাফি সালমান, বাংলাদেশ চলচিত্রের এক সময়ের জনপ্রিয় নায়ক প্রয়াত সালমান শাহ’র অসমাপ্ত ছবি প্রেম পিয়াসী ছবিতে অভিনয় করেন।
তারপর থেকেই বাংলাদেশ চলচিত্র অঙ্গনে তার যাত্রা শুরু করেন। এর পূর্বে রাফি সালমান বিভিন্ন টিভি চ্যানেলে প্রচারিত নাটক সোনার হরিণ, শিকার, পরশী, ভয়, আতংক, অবশেষে একদিন ঢাকা টু বরগুনাসহ বেশ কিছু নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন।

সর্বশেষ ২০১৬ সালে এই অভিনয় শিল্পী পরিচালক নুরুল ইসলাম প্রীতমের দিওয়ানা মন ছবিতে মূল নায়কের চরিত্রে অভিনয় শেষে এখন কলকাতার ঘেরা ছবিতে অর্ধেক অভিনয় সম্পন্ন করেছেন।

চাঁদপুরের এই কৃতি সন্তান অভিনয়ের মাধ্যমে যেনো দর্শকদের মন জয় করে যাতে আরো বেশি প্রশংসা কুড়াতে পারেন সেজন্য সকলের দোয়া ও আর্শিবাদ কামনা করছেন।

প্রতিবেদক:কবির হোসেন মিজি

Leave a Reply