Home / উপজেলা সংবাদ / কচুয়া / করোনায় শিক্ষার্থীদের বই পড়ে সময় কাটানোর আহবান
করোনায়

করোনায় শিক্ষার্থীদের বই পড়ে সময় কাটানোর আহবান

বর্তমানে মহামারী করোনায় দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের মাঝে অলসতা ও শিক্ষার্থী ঝড়ে পড়ার আশঙ্কা রয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে কচুয়ার ঐতিহ্যবাহী আশেক আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান বলেছেন, মহামারী করোনা দিনদিন একটি মারাত্মক সমস্যায় পরিণত হচ্ছে। করোনার ফলে সরকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখায় শিক্ষার্থীরা লেখাপড়ায় মনযোগী বাড়াতে আমরা শিক্ষার্থীদের বিশেষ নজরদারিতে রেখেছি। বিশেষ করে আমার প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা যাতে বই পড়ে সেজন্য তাদের বিশেষ নির্দেশনা প্রদানসহ মনিটরিং করছি।

তিনি বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড,শিক্ষার বিকল্প কিছুই নেই। শিক্ষার্থীদের আগামির স্বপ্ন বাস্তবায়ন ও নিজেদের সুশিক্ষায় গড়ে তুলতে বই পড়ার বিকল্প নেই। স্কুল-কলেজ বন্ধ থাকলেও শিক্ষার্থীরা যাতে বই পড়ায় মনযোগী হয় এর জন্য সরকারের নির্দেশনা অনুযায়ী তাদের অনলাইন ভার্চুয়াল পদ্ধতিতে শিক্ষা কার্যক্রম পরিচালনায় জোরদার রয়েছে। তিনি গতকাল মঙ্গলবার নিজ কার্যালয়ে কচুয়া প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে আকস্মিক উপস্থিতিতে আলাচারিতায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

এসময় কচুয়া প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও কচুয়া উপজেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি জিসান আহমেদ নান্নু,প্রেসক্লাবের যুগ্ন সাধারন সম্পাদক কাউছার আহমেদ,সহ-সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা,ক্রীড়া ও সাহিত্য বিষয়ক সম্পাদক ইসমাইল হোসেন বিপ্লব,সদস্য সাইফুল ইসলাম সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

কচুয়া প্রতিনিধি,৩০ মার্চ ২০২১