Home / খেলাধুলা / করোনাভাইরাসে আক্রান্ত টেনিস তারকা নোভাক জোকোভিচ
নোভাক জোকোভিচ

করোনাভাইরাসে আক্রান্ত টেনিস তারকা নোভাক জোকোভিচ

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বিশ্ব র‍্যাঙ্কিংয়ের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ। মঙ্গলবার কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ এসেছেন এ সার্বিয়ান তারকা। স্থানীয় গণমাধ্যমে এক বিবৃতি দিয়ে বিষয়টি নিজেই জানিয়েছেন এ তারকা।

জোকোভিচের সঙ্গে তার স্ত্রীও করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ এসেছেন। তবে তার সন্তানদের নেগেটিভ এসেছে। বিবৃতিতে জোকোভিচ বলেন, ‘বেলগ্রেডে পৌঁছানোর পর আমরা পরীক্ষা করাতে যাই। আমার ফলাফল পজিটিভ এসেছে, যেমনটা এসেছে জেলেনারও। তবে আমাদের সন্তানদের ফলাফল নেগেটিভ এসেছে।’

করোনাভাইরাস মহামারীতে লম্বা সময় খেলা বন্ধ থাকায় ফের টেনিস কোর্টে গড়াতে বেলগ্রেডে আদ্রিয়া ট্যুর ইভেন্টের আয়োজন করেছিলেন জোকোভিচ। সেখান থেকেই শুরু। শীর্ষ দশের বেশ কয়েকজন খেলোয়াড় অংশ নিয়েছিলেন। সে ট্যুরে অংশ নিয়ে এর আগে বেশ কয়েকজন খেলোয়াড় ও কোচ করোনাভাইরাসে আক্রান্ত হন।

গত শনিবার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার প্রথম সংবাদটা দিয়েছিলেন র‍্যাঙ্কিংয়ে ১৯ নম্বরে থাকা টেনিস খেলোয়াড় গ্রিগর দিমিত্রভ। পরদিন পজিটিভ আসেন তার কোচ ক্রিস গ্রোহ এবং ফিটনেস কোচ মার্কো পানিকি। এছাড়া ক্রোয়েশিয়ার বোরনা কোরিচ ও ভিক্তর ত্রইস্কিও পজিটিভ হন কোভিড-১৯ পরীক্ষায়।

আদ্রিয়া ট্যুর নিয়ে সমালোচনার শেষ নেই। অনেকেই টেনিসে করোনা ভাইরাসের ছোবলের জন্য দায়ী করছেন নোভাক জোকোভিচকে। নিক কিরিওস তো সরাসরি তাকে মাথামোটা বলেছেন। অনেকে অবশ্য সরাসরি তাকে দায় দিচ্ছেন না। তবে দায় থাকুক কিংবা না করোনাভাইরাসের বাস্তবতা ঠিকই টের পেয়েছেন জোকোভিচ। কারণ এর আগে বেশ কয়েকবারই বলেছিলেন, ভ্যাকসিন আবিষ্কার হলেও এটা নেওয়ার পক্ষে নন তিনি।