উপজেলা সংবাদ

কবে হবে শাহরাস্তি পৌর নির্বাচন?

মঙ্গলবার (২৪ নভেম্বর) বাংলাদেশ নির্বাচন কমিশন ২৩৪ টি পৌর সভার তফসিল ঘোষণা করেছে । ঘোষিত তফসিলে শাহরাস্তি পৌরসভার নাম না থাকায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।

যদিও বেশ কয়েকদিন যাবৎ শাহরাস্তি পৌরসভার নির্বাচনকে ঘিরে নানা মুখী বক্তব্য শুনা গেছে। কি কারণে নির্বাচন হচ্ছে না, এ ব্যাপারে সঠিক কোন তথ্য পাওয়া না গেলেও ধারণা করা হচ্ছে সীমানা জটিলতার কারণে নির্বাচন হচ্ছে না। নির্বাচন করার লক্ষ্যে বেশ কিছুদিন থেকে সম্ভাব্য মেয়র, কাউন্সিলর প্রার্থীরা তাদের প্রচারণা চলিয়ে আসছেন। হঠাৎ করেই সম্ভাব্য প্রার্থীরা প্রচারণা থেকে সড়ে দাঁড়ান। এখন সকলের প্রশ্ন, তাহলে কবে হবে শাহরাস্তি পৌর নির্বাচন? কিংবা জটিলতা কাটতে সময় লাগবে কতদিন?।

এদিকে কি কারণে নির্বাচন হচ্ছে না, সে সংক্রান্ত কোন তথ্য নেই উপজেলা প্রশাসনে। এ ব্যাপারে শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল সামুদ চাঁদপুর টাইমসজে জানান, এ সংক্রান্ত কোন তথ্য আমার কাছে নেই। তবে বর্তমান তফসিলে নির্বাচন হচ্ছে না। সেটা নিশ্চিত হওয়া গেছে। পরবর্তীতে অফিসিয়ালভাবে তথ্য ফেলে জানানো যাবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা নিশাদ পারভীনের সাথে যোগাযোগ করা হলে তিনি চাঁদপুর টাইমসকে বলেন, যে সকল পৌরসভার তফসিল ঘোষণা করা হয়েছে, তা আমরা আগামী কাল জানতে পারবো। এখন পর্যন্ত হওয়া না হওয়ার ব্যাপারে কোন কিছু জানাতে পারবো না।

বিভিন্ন সূত্রে জানা যায়, সীমানা জটিলতার কারণে আপাতত নির্বাচন হচ্ছে না। গত বছর শাহরাস্তি পৌরসভা ৭টি গ্রাম বৃদ্ধি পায়। বর্তমানে ৯টি ওয়ার্ড থেকে ১২ ওয়ার্ড পরিণত হয় শাহরাস্তি পৌরসভা। আগামী ক’দিনের মধ্যে এ বিষয়ে সঠিক তথ্য পাওয়া যাবে বলে ধারণা করা হচ্ছে।

মো. মাহবুব আলম, শাহরাস্তি করেসপন্ডেন্ট

আপডেট: ০৫:২১ পিএম, ২৪ নভেম্বর ২০১৫, মঙ্গলবার
ডিএইচ

Share