জাতীয়

কবি আল মাহমুদকে নিয়ে ফেসবুকে ভয়ঙ্কর মিথ্যে প্রচারণা

‎Sunday, ‎April ‎12, ‎2015  07:36:53 PM

চাঁদপুর টাইমস ডট কম :

আধুনিক বাংলা কবিতার প্রবাদপুরুষ, কবি আল মাহমুদের একটি ছবি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা প্রচারণা চলছে। এই প্রচারণাকে ‘গুজব’ ‘ভিত্তিহীন’ এবং নোংরা রুচির কর্মকাণ্ড উল্লেখ করে তীব্র নিন্দা জানিয়েছেন আল মাহমুদের ব্যক্তিগত সহকারী।

শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবিকে কেন্দ্র করে এই গুজব ছড়িয়ে পড়ে। ছবিতে কবি আল মাহমুদ এবং এক তরুণীকে মালা পরিহিত অবস্থায় দেখা যায়। ফেসবুকে ছবিটি শেয়ার দিয়ে অনেকেই অনেক ধরনের মন্তব্য করতে থাকেন। বৃদ্ধ বয়সে আল মাহমুদ বিয়ে করেছেন বলেও প্রচারণা চালানো হয়।

বিয়ের বিষয়টি সম্পূর্ণ মিথ্যাচার বলে দাবি করেছেন আল মাহমুদের ব্যক্তিগত সহকারী আবিদ আজম। আবিদ আজম দাবি করেন, ‘‘এ বিষয়টি সম্পূর্ণ মিথ্যে, বানোয়াট এবং ভিত্তিহীন। আল মাহমুদ একজন বয়োবৃদ্ধ মানুষ। তাকে হেয় করার জন্যই এরকম একটি মিথ্যে ঘটনা রটানো হয়েছে।”

ছবির প্রসঙ্গে আজম জানান, ছবিটি গত বছরের একটি সামাজিক অনুষ্ঠানের ছবি। ওই অনুষ্ঠানে আল-মাহমুদের সাথে ওই মেয়েটিকেও সম্মানিত করা হয়।

উল্লেখ্য, ছবিতে যে তরুণীকে দেখা গেছে তিনি নিজেও লেখালেখি করেন। বর্তমানে একটি জাতীয় দৈনিকের লাইফ স্টাইলে বিভাগে নিয়মিত লিখছেন। তিনি বাংলা একাডেমির তরুণ লেখক প্রকল্পেও অংশ নিয়েছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ছবিটি কবির ৭৯তম জন্মদিনের ছবি। এই অনুষ্ঠানে প্রিয় কবির সঙ্গে অনেকেই ছবি তুলেছেন। তখন আমিও তুলেছি। এটা নিয়ে আর কী বলব বলেন?

এ প্রসঙ্গে ফেইসবুকে কবি আল মাহমুদ ভক্তদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে।

সাঈদ বারী নামের একজন ফেইসবুক ইউজার বলেন, ‘কি হচ্ছে, কি হচ্ছে কি এসব! Habibah Nasrin কে পাচ্ছি না। এদিকে দেখলাম উদ্ভট একটি সংবাদ। কবি আল-মাহমুদের সাথে হাবীবাহ নাসরিনের অনেকদিন আগের ছবিটি নিয়ে মিথ্যে বানোয়াট খবর প্রচার করছে। ছবিটি ছিল গত বছরের একটি অনুষ্ঠানে কবি আল-মাহমুদ ও হাবীবাহ্ নাসরিনের ছবি। এ ছবি নিয়ে এতোদিন পরে আবার বানোয়াট খবর প্রচারের কারণ কি? আমি ভাল করেই জানি হাবীবাহ্ কে, কি তাঁর পরিচয়। অত্যন্ত ভদ্র একটি মেয়েকে নিয়ে এমন বানোয়াট খবর প্রচার করার জন্য প্রিয় ডট কমের প্রতি ধিক্কার জানাই। এই ধরণের উদ্ভট বানোয়াট মিথ্যা সংবাদ প্রচার করার জন্য প্রতিবাদ জানাই …।’

চাঁদপুর টাইমস : এমআরআর/2015

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : https://www.facebook.com/chandpurtimesonline/likes

Share