চাঁদপুর

কথা রাখলেন চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল

গত ৩ ফেব্রæয়ারি হাজীগঞ্জ উপজেলার রাজারগাঁও ইউনিয়নে গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদান কর্মসৃচি পরিদর্শন করেন জেলা প্রশাসক (যুগ্ন-সচিব) আব্দুস সবুর মন্ডল।

এ কর্মসূচির একজন সুবিধাভোগী পরিবার মুকুন্দসার গ্রামের প্রধানীয়া বাড়ীর স্বামীহারা ওহিদা বেগম। তাঁর একমাত্র বুকের ধন চাঁদপুর সরকারি কলেজের বাংলা বিভাগের ২য় বর্ষের ছাত্র জুয়েল।

তাদের পরিবারের উপার্জনের ব্যবস্থা না থাকায় অনার্স পড়ুয়া শিক্ষার্থী জুয়েলের শিক্ষার ভার গ্রহণের সিদ্ধান্তের কথা জানান জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

শত ব্যস্ততার মাঝেও তিনি ২৪ ঘণ্টার মাথায় বুধবার জেলা প্রশাসক কার্যালয়ে শিক্ষার্থী জুয়েলের হাতে শিক্ষাবৃত্তি’র প্রথম মাসের নগদ চেক প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সওকত ওসমান, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড.এস এম দেলোয়ার হোসেন।

এদিকে অর্থ সহায়তা পেয়ে শিক্ষার্থী জুয়েল জানায়, সে কখনো চিন্তা করেনি এতো বড় মাসিক হারে অনুদান পাবে। বহু কষ্ট করে মায়ের পাঠানো টাকায় দুই তিন মাস খরচ চালালেও পরবর্তীতে টিউশনী প্রাইভেট পেয়ে তার পড়াশুনার খরচ চালিয়ে আসছিল। এতে করে তার নিজের পড়াশুনার ক্ষতি করে তার টিউশনিতে সময় ব্যয় করতে হতো।

বর্তমানে শিক্ষাবৃত্তি’র ফলে তার এ দূর্দশা লাগব হওয়ায় তিনি জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের প্রতি কৃজ্ঞতা জানান।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়
: আপডেট, বাংলাদেশ সময় ১:০৩ পিএম, ৭ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার
ডিএইচ

Share