Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া সাচার ইউনিয়ন পরিষদের রাস্তা অবৈধ দখলে : জনদুর্ভোগ চরমে
ইউনিয়ন পরিষদের

কচুয়া সাচার ইউনিয়ন পরিষদের রাস্তা অবৈধ দখলে : জনদুর্ভোগ চরমে

চাঁদপুরের কচুয়া উপজেলার ১নং সাচার ইউনিয়ন পরিষদের সাচার হাতিরবন্দ সড়কের একটি রাস্তার বিশাল অংশ স্থানীয় ভুমি দস্যু আবু তাহের দখল করে নেওয়ায় জন চলাচলে দারুন সমস্যা সৃষ্টি হওয়ার অভিযোগ উঠেছে।

উপজেলার ২০নং সাচার মৌজার ১নং খাস খতিয়ানের ২৬৪৩ দাগের উপর সাচার ইউনিয়ন পরিষদ ২০১৭সালে সাচার -দূর্গাপুর রাস্তা হতে(হাতিরবন্ধ গ্রাম অংশে) চৌধুরী দিঘীর পাড় পর্যন্ত রাস্তা নির্মাণ করে। রাস্তা নির্মানের পূর্বে স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা আমিন দ্বারা হালট (খাস জমি) পরিমাপ করে। অতঃপর ওই ইউনিয়নের মনির মেম্বার ২ দিক থিকে মাটি কেটে সরকারি হালটের উপর দিয়ে রাস্তা নির্মাণ কাজ সমাপ্ত করেন। পরবর্তীতে ২০১৮-২০১৯ সালে ইউনিয়ন পরিষদের উদ্যোগে উক্ত রাস্তাটি উঁচু ও প্রশস্ত করে নির্মাণ করা হয়।

হঠাৎ করে স্থানীয় অধিবাসি ভূমিদস্যু নামে পরিচিত আবু তাহের রাস্তার পাশের পানি নিষ্কাষনের নালা ও ডোবা ভরাট করে দোকানপাট নির্মাণ করার জন্য প্রস্তুত করে। প্রায় বৎসর পূর্বে আবু তাহের মূল রাস্তার প্রায় ৪ ফুট বেড়া দিয়ে জোর দখল করে নেয় ও গাছ-গাছড়া লাগায়। এতে ওই রাস্তা ধরে কেবল যানবাহন চলাচলেরই বিঘ্ন ঘটছে তা নয়, পানি নিষ্কাষিত হতে না পারায় জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। এত জনদুর্ভোগ চরমে উঠে।

স্থানীয় অধিবাসিদের অভিযোগ- বিষয়টি সাচার ইউনিয়ন তহশিলদারকে জানানো সত্বেও অজ্ঞাত কারনে কোন ব্যবস্থা নেয়া হচ্ছেনা। এদিকে আবু তাহেরের দেখ-দেখি অন্য ভূমি দস্যুরাও ওই এলাকায় সরকারি হালট ভরাট করে নেয়ার চেষ্টা চালাচ্ছে। এব্যাপারে অভিযুক্ত আবু তাহেরের বক্তব্য জানতে মোবাইলে বারবার চেষ্টা করে ও তাকে পাওয়া যায়নি।

এদিকে বিষয়টি নজরে এনে ভূমি দস্যুদের হাত থেকে সরকারি হালট উদ্ধার করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

স্টাফ করেসপন্ডেট