Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া রঘুনাথপুরে শহীদদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মিত হবে
IMG20180325180120

কচুয়া রঘুনাথপুরে শহীদদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মিত হবে

সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, মুক্তিযোদ্ধারা দেশের প্রাণ, মুক্তিযোদ্ধারা দেশের শ্রেষ্ঠ সন্তান। স্বাধীনতা যুদ্ধের সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে সাড়া দিয়ে ৯ মাস য্দ্ধু করে দেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছে।

শনিবার (২৫ মার্চ) বিকেলে চাঁদপুরের কচুয়ার রঘুনাথপুর উচ্চ বিদ্যালয়ে ২৫ শে মার্চ গণহত্যা দিবস উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, রঘুনাথপুর উচ্চ বিদ্যালয়ে অনেক স্মৃতি রয়েছে। এ বিদ্যালয়ে আমার প্রয়াত পিতা মরহুম আশেক আলী খান শিক্ষক ছিলেন। এ বিদ্যালয়ের আরেক জন গুনি শিক্ষক বারেক পন্ডিত সারাদিন নিরলস ভাবে বিদ্যালয়ের জন্য কাজ করে গেছেন। তাঁর সুযোগ্য ২ কন্যাকেও তিনি মানুষের মত মানুষ হিসেবে প্রতিষ্ঠা করে গেছেন। আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। আর ধিক্কার জানাই তাদের প্রতি, যারা স্বাধীনতা যুদ্ধের সময় পাক সেনাদের পক্ষে রাজাকার হিসেবে সহায়তা করে রঘুনাথপুর বাজারে মুক্তিযোদ্ধা আঃ মতিন সহ অন্যান্য মুক্তিযোদ্ধাদের নির্মম ভাবে হত্যা করেছেন।

দাবি ওঠেছে ওই সময়ে নিহত মুক্তিযোদ্ধাদের স্মরণে রঘুনাথপুর বাজারে স্মৃতিস্তম্ভ ও গেইট নির্মাণের। আমি এলাকাবাসীর দাবির প্রতি সমর্থন জানিয়ে আগামী কিছু দিনের মধ্যে এ স্থানে স্মৃতিস্তম্ভ ও গেইট নির্মাণ করা হবে।

ও রঘুনাথপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন সরকারের সার্বিক ব্যবস্থাপনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথ বলেন। কচুয়া উপজেলা নির্বাহী অফিসার নীলিমা আফরোজের সভাপতিত্বে ও উপজেলা নির্বাচন অফিসার মোঃ আনোয়ার হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান শিশির, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আইয়ুর আলী পাটওয়ারী, সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, উপজেলা মুক্তিযুদ্ধা সংসদের কমান্ডার আব্দুল মবিন, ডেপুটি কমান্ডার আলহাজ্ব জাবের মিয়া, হাজীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোঃ মজিবুর রহমান, কাদলা ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম লালু, কালচোঁ উত্তর ইউপি চেয়ারম্যান মোঃ মানিক হোসেন প্রধানীয়া, রঘুনাথপুর বাজার শহীদ স্মৃতি সংসদের সভাপতি সর্দার মোঃ আবুল বাসার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পরিষদের সদস্য মোহাম্মদ বিল্লাল হোসেন, রঘুনাথপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন মোহন, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।

এ সময় কচুয়া উপজেলা প্রশাসনের কর্মকর্তা, কচুয়া হাজীগঞ্জ এলাকার মুক্তিযোদ্ধা, সাংবাদিক, সুধিজনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু