Home / উপজেলা সংবাদ / কচুয়া মাঝিগাছা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত
কচুয়া মাঝিগাছা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত
প্রতীকী

কচুয়া মাঝিগাছা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত

কচুয়া প্রতিনিধি | আপডেট: ০৯:৫০ অপরাহ্ণ, ৩১ আগস্ট ২০১৫, সোমবার

কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী মাঝিগাছা এম.এম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির (অভিভাবক সদস্য) পদে নির্বাচন স্থগিত করা হয়েছে। সোমবার বিরতিহীনভাবে এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হলেও নির্বাচনে প্রিজাইডিং কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আহসান উল্যাহ চৌধুরী সন্ধ্যা ৭টার দিকে তা স্থগিত ঘোষণা করেন।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, নির্বাচনী তফসিল অনুযায়ী সোমবার সকাল ৯টা থেকে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৬৬৫ জন ভোটার রয়েছে। এতে মোট ৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরা হচ্ছেন আরিফ খান, আলমগীর চৌধুরী, ডাঃ গিয়াস উদ্দিন, নুরুল ইসলাম মেম্বার, ফয়েজ আহমেদ ও মজিবুর রহমান প্রধান।

পরে ভোট গণনার পর ফলাফল ঘোষণার সময়কে কেন্দ্র করে প্রার্থী ও তাদের সর্মথকদের মাঝে চরম উত্তেজনা সৃষ্টি হয়। এক পর্যায়ে দু’প্রার্থীর সমর্থকরা বিদ্যালয় মাঠে বিক্ষোভ মিছিল করে বিদ্যালয়ের সভাপতি রাজিব আহমেদ রাজু, প্রিজাইডিং কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আহসান উল্যাহ চৌধুরী ও নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্টদের ভিতরে আটকে রেখে বিদ্যালয়ের সামনের গেইট বন্ধ করে দেয়।

খবর পেয়ে কচুয়া থানা ও সাচার ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে গিয়ে উত্তেজিত জনতাকে বুঝিয়ে তাদের উদ্ধার করে নিরাপদে নিয়ে আসে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেন বলেন, মাঝিগাছা উচ্চ বিদ্যালয়ে নির্বাচনের উত্তেজনার বিষয়টি শুনেছি। সেখানে তাৎক্ষণিক পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।

প্রিজাইডিং কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আহসান উল্যাহ চৌধুরী জানান, ফলাফল ঘোষণার পূর্বে উত্তেজনার সৃষ্টি হলে ফলাফল স্থগিত ঘোষণা করা হয়।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি রাজিব আহমেদ রাজুর বক্তব্য জানতে বার বার চেষ্টা করেও তার বন্ধ থাকায় বক্তব্য নেয়া যায়নি।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫