Home / বিনোদন / সাইদ হোসেন অপুর শর্ট ফিল্ম ইউটিউবে ব্যাপক সাড়া
Opu-Natok

সাইদ হোসেন অপুর শর্ট ফিল্ম ইউটিউবে ব্যাপক সাড়া

চাঁদপুরের উদীয়মান সাংস্কৃতিক কর্মী ও তরুণ নির্মাতা সাইদ হোসেন অপুর সার্বিক ব্যবস্থাপনায় নির্মিত হয়েছে কয়েকটি নাটক ও শর্ট ফিল্ম। এগুলো হলো মা আমার মা, এক পৃথিবীর প্রেম, ভালোবাসার ছোঁয়া, অবিচার, কুঞ্জুস, ফিরে তাকাই এবং পারফিউম।

বেশ কিছুদিন যাবত ঢাকার গাজীপুর বাদশা কমিউনিটি সেন্টার, রূপগঞ্জ ডাক্তার বাড়ি ও রাজ্য শুটিং স্পট এবং চাঁদপুরের বাঘড়া বাজার, বাবুরহাট ফাইভ স্টার শিশু পার্ক ও কচুয়াসহ বিভিন্ন স্থানে শট ফিল্ম ও নাটকের চিত্র ধারণ করা হয়।

সাইদ হোসেন অপু সংস্কৃতি অঙ্গনেই বাইরেও বিগত কয়েক বছর ধরে চাঁদপুরের স্থানীয় পত্রিকায় সাংবাদিকতা করছেন। চাঁদপুরের সাংস্কৃতিক অঙ্গনের বেশ ক’জন কর্মী মিলে নির্মাণ করেছেন বিভিন্ন নাটক ও শর্ট ফিল্ম।

এর মধ্যে রয়েছে তারিক আনাম খান রচিত নাটক কুঞ্জুস। নাটকটি পরিচালনা করেছেন সাংবাদিক ফরহাদ চৌধুরী। ভালোবাসার ছোঁয়া, ফিরে তাকাই এবং পারফিউম রচনা করেছেন এস এন সায়মন, অবিচার রচনা করেন মিজান শাহরাজ। এ নাটক গুলোর প্রযোজনা ও পরিচালনা করেন সাংবাদিক সাইদ হোসেন অপু।

আর শর্টফিল্ম মা আমার মা এবং এক পৃথিবীর প্রেম রচনা ও পরিচালনা করেন এস এম শাকিল আহমেদ। প্রযোজনায় রয়েছেন সাংবাদিক সাইদ হোসেন অপু।

অপু ছাড়াও এসব নাটক ও শর্টফিল্মের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন এস এম সায়মন, ইউনুছ মিয়াজী, হ্যাপি আক্তার ,সাদিয়া নূসরাত মু্ন্িন, দেওয়ার সেতু, পি,এম, আবির, নয়ন আলী, ঝিনুক রিয়া, রাসেল হোসেন, শাকিল হোসেন ,রিক্তিকা জারা, ঝুমু আক্তার, রোকেয়া পারভীন সুইটি, তাফাজ্জল হোসেন তাফু, মামুন আজাদ, সোহেল রানা, জসিম উদ্দিন রাব্বি, পপি আক্তার,খোকন ও সাথী, রিমঝিম রিমা, ফয়সাল, আহমেদ রনি, মিজান, ইসরাত জাহান বৃষ্টি, জুয়েল হোসেন, সোহাগ প্রধান, জুয়েল খান, প্রিন্স রনি, মনিকা আক্তার ইশা, এস এম পি সুমন খান, সাদিয়া আফরিন, রিসান রাকিব, শফিকুল ইসলাম এবং রায়হান।

সাংবাদিক অপু জানান, ‘দীর্ঘদিন ধরে ঢাকা এবং চাঁদপুরের বিভিন্ন স্থানে চিত্র ধারণ করা হয়। সব কয়টি নাটকের এডিটিংয়ের কাজ সম্পন্ন হয়েছে। এর মধ্যে স্বনামধন্য ইউটিউব চ্যানেল সুরঞ্জলি ও বাজনা থেকে পারফিউম ও ফিরে তাকাই নাটক দুটি রিলিজ হয়েছে ।
এছাড়া আরো দু’নাটক সাইদ হোসেন অপুর নিজস্ব ইউটিউব চ্যানেল থেকে রিলিজ করা হয়।

অপু জানান আগামী নভেম্বর মাসে আরেকটি রোমান্টিক কাহিনী অবলম্বনে “ফ্লেক্সিলোডের ভালোবাসা” নাটকের চিত্র ধারণ করা হবে।

এছাড়া ডিসেম্বরে তরুণ গীতিকার সাখওয়াত অভির লেখা ও বাংলাদেশ টেলিভিশনের শিল্পী ও চাঁদপুরের মেয়ে নন্দীতা দাসের কণ্ঠে একটি রোমান্টিক মিউজিক ভিডিওর কাজ করাতে তিনি আশাবাদী।

যার মূল চরিত্রে অভিনয় ও মডেল হিসেবে কাজ করবেন সাইদ হোসেন অপুর সাথে পরিচিত মুখ মারিয়া বিন আইভি।

প্রসঙ্গত, এই উদীয়মান তরুণ নির্মাতা সাইদ হোসেন অপু সাংবাদিকতার পাশাপাশি দীর্ঘ কয়েক বছর ধরে চাঁদপুরের সাংস্কৃতিক অঙ্গনের সাথে জড়িত রয়েছেন। তিনি চাঁদপুর মেঘনা থিয়েটারের একজন প্রতিষ্ঠিতা সদস্য, বি ভয়েজ সাংস্কৃতিক সংগঠনের সাধারন সম্পাদক, ঝিলমিল সাংস্কৃতিক সংগঠনের সহ-সভাপতি, অনন্যা নাট্যগোষ্ঠীর সদস্য, তারুণ্য সাংস্কৃতিক সংগঠনের সদস্য এবং দোয়েল সাংস্কৃতিক সংগঠনের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি স্বপ্নকুঁড়ি সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা মোহন বাঁশি সৃতি সংসদের সহ সাংগঠনিক সম্পাদক, নতুন কুঁড়ি সাংস্কৃতিক সংগঠনের সাবেক যুগ্ম সম্পাদক এবং বর্ণমালা থিয়েটারের একজন সদস্য হিসেবে সম্পৃক্ত ছিলেন।

সাইদ হোসেন অপু দৈনিক চাঁদপুর দর্পণের চীফ রিপোর্টার হিসেবে কাজ করছেন। এ নির্মাতা মাঠ পর্যায়ের সাংবাদিকদের সংগঠন চাঁদপুর জেলা ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন থেকে সর্বোচ্চ ভোট পেয়ে সিনিয়র যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন।

স্টাফ করেসপন্ডেন্ট
৬ নভেম্বর, ২০১৮

Leave a Reply