Home / উপজেলা সংবাদ / কচুয়া / জামিনে মুক্তি পেলেন কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির
কচুয়া উপজেলা চেয়ারম্যান, কচুয়া উপজেলা চেয়ারম্যান
ফাইল ছবি

জামিনে মুক্তি পেলেন কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির

চাঁদপুর কচুয়া উপজেলা পরিষদের আলোচিত সাময়িক বরখাস্ত হওয়া চেয়ারম্যান মো: শাহজাহান শিশির অবশেষে জামিনে মুক্তি পেয়েছেন। বিজ্ঞ উচ্চ আদালত (হাইকোর্ট) থেকে তিনি জামিন প্রাপ্ত হয়ে ৭ ডিসেম্বর সোমবার সন্ধ্যায় ৬টা ৪০ মিনিটে কুমিল্লা কেন্দ্রীয় কারাগার থেকে জামিন লাভ করেন।

কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো: শাহজাহান আহমেদ ও জেলার মো: আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে,কচুয়া উপজেলা পরিষদের দু’বারের নির্বাচিত মো:শাহজাহান শিশির গত ১৯ জুলাই কচুয়া উপজেলা পরিষদ সংলগ্ন শহীদ স্মৃতি বালিকা সরকারি উচ্চ বিদ্যালয়ের কোটি টাকা ব্যয়ে নির্মানাধীন ৬ তলা বিশিষ্ট কাজ নির্মাণ কাজে অনিয়মের ঘটনায় শিক্ষা প্রকৌশলী নুরে আলমের সাথে বাকবিতন্ডার এক পর্যায়ে প্রকৌশলী লাঞ্চিত হয়। এ নিয়ে ওই দিন রাতে চাঁদপুর শিক্ষা প্রকৌশল বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো: নুরে আলম বাদী হয়ে কচুয়া থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং- ১০,তারিখ: ১৯.০৭.২০২০ ইং।

ওই মামলায় উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরকে প্রধান আসামি ও তার পিএ মো: জহিরুল ইসলাম ও ছাত্রলীগ নেতা মো: হোসাইনকে আসামিসহ অজ্ঞাতনামা ১৮ জনকে আসামি করা হয়।

২৩ জুলাই স্থানীয় সরকার মন্ত্রনালয় উপ-সচিব জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশের মাধ্যমে শাহজাহান শিশিরকে উপজেলা চেয়ারম্যান পদ থেকে সাময়িক বহিস্কার করা হয়। এরপরে ২৫ আগষ্ট শাহজাহান শিশির চাঁদপুরের নিম্ন আদালতে জামিন চাইতে গেলে বিজ্ঞ আদালত তাকে জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

পরবর্তীতে তাঁর মুক্তির দাবিতে কচুয়ার বিভিন্ন এলাকায় গণআন্দোলন করে ভক্তবৃন্দ ও দলীয় নেতাকর্মীরা। এর আগে গত ২২ অক্টোবর শাহজাহান শিশির চাঁদপুর কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাঁকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল হাসপাতালে প্রেরণ করে কারাকর্তৃপক্ষ। সেখানে কিছুদিন চিকিৎসা সেবা নেয়ার পর কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে তাকে পাঠানো হয়।

কচুয়ায় এই প্রথম কোনো জনপ্রতিনিধি সাময়িক বহিস্কার হয়ে টানা ৩ মাস ১২দিন কারাবরণ করেন।

এদিকে কচুয়া উপজেলা পরিষদের জনপ্রিয় উপজেলা চেয়ারম্যান (সাময়িক বহিস্কার হওয়া) শাহজাহান শিশিরের মুক্তির খবরে বিকালে কুমিল্লা সিটি করর্পোরেশন এলাকার কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সামনে শাহজাহান শিশির শতশত ভক্ত ও নেতাকর্মীরা ভিড় জমান। পরে শাহজাহান শিশির সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে কারাগার থেকে বের হয়ে আসলে নেতাকর্মীরা তাঁকে ফুল দিয়ে বরণ করেন এবং স্লোগানে পুরো শহর মাতিয়ে তোলেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, শাহজাহান শিশির জামিনের পরপর নেতাকর্মীদের নিয়ে বিশাল গাড়ি বহরে ঢাকায় তার বাসায় যান। তিনি শারীরিক অসুস্থ্য থাকায় চিকিৎসা শেষে বাড়িতে আসবেন এবং তাঁর বাবার কবর জিয়ারত ও নেতাকর্মীদের সাথে মিলিত হবেন।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,৭ ডিসেম্বর ২০২০