Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া উত্তর ইউপি নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দৌড়-ঝাঁপ
কচুয়া উত্তর ইউপি নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দৌড়-ঝাঁপ

কচুয়া উত্তর ইউপি নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দৌড়-ঝাঁপ

দেশব্যাপী পৌর নির্বাচনের পর সাধারণ মানুষের চোখ এখন ইউনিয়ন পরিষদ নির্বাচনের দিকে। ইউপি নির্বাচনে যদিও এখনো তফসিল ঘোষণা হয়নি। কিন্তু তার পরেও থেমে নেই কচুয়া উপজেলার ৬নং উত্তর ইউনিয়ন পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামীলীগ ও বিএনপি’র সম্ভাব্য প্রার্থীরা আগাম নতুন বছরের শুভেচ্ছা, ভাষার মাস একুশে ফেব্রুয়ারী উপলক্ষে আগাম পোস্টার, ব্যানার, পেস্টুন ইউনিয়ন ব্যাপী সাটিয়ে জনসাধারনের মন জয়ের চেষ্টা করে দৌড় ঝাঁপ শুরু করেছেন।

সব মিলিয়ে ইউনিয়নের পাড়া মহল্লায়, চায়ের দোকানে ও হাট-বাজারে আলোচনার ঝড় বইছে ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে। কেউ কেউ আওয়ামীলীগ ও বিএনপি দলীয় সমর্থন পেতে হাই কমান্ডে জোর লভিং ও তদবীর শুরু করেছেন।ৎ

কচুয়া উপজেলা সদর থেকে উত্তর পূর্ব কর্নারে এই ইউনিয়নটি অবস্থিত। ১৩টি গ্রাম নিয়ে গঠিত এই ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান বাসেদুজ্জামান সরকার বাচ্চু প্রতিনিধিত্ব করছেন। ২০১১ সালের ২৬ জুন অনুষ্ঠিত ইউপি নির্বাচনে কাজী আরিফুর রহমান কাজল এই ইউনিয়নে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন।

২০১২ সালের ২৭ ডিসেম্বর কাজী আরিফুর রহমান কাজল অকাল মৃত্যু বরণ করলে পরবর্তীতে উপ-নির্বাচনে বাসেদুজ্জামান সরকার বাচ্চু চেয়ারম্যান নির্বাচিত হয়। সম্ভাব্য নির্বাচনে এই ইউনিয়নে আওয়ামীলীগ ও বিএনপি’র সাবেক ও বর্তমানসহ অনেক প্রার্থীর নামের গুঞ্জন শোনা যাচ্ছে। অনেকে দলীয় একক সমর্থন পাওয়ার আশায় জোর লবিং-তদবির করছেন হাই কমান্ডে এবং নির্বাচিত হলে ইউনিয়নবাসীর কল্যাণে কে-কী কাজ করবেন তার নানান প্রতিশ্রুতি দিচ্ছেন ভোটারদের কাছে।

তবে ভোটাররা জানিয়েছেন ভিন্ন কথা। ৬নং উত্তর কচুয়া ইউনিয়নটি একটি গুরুত্বপূর্ন ইউনিয়ন। এ ইউনিয়নে বাজার ব্যবস্থা উন্নয়ন, মাদক নির্মূল, অনেক কাঁচা রাস্তা ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ নানান সমস্যা রয়েছে। এসকল সমস্যা সমাধানে যিনি এগিয়ে আসবেন, তাকেই চেয়ারম্যান নির্বাচিত করবেন তারা।

এ ইউনিয়নে চেয়ারম্যান পদে সম্ভাব্য যে সব প্রার্থীদের নাম শোনা যাচ্ছে এরা হচ্ছেন, আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীঃ বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা মোঃ বাসেদুজ্জামান সরকার বাচ্চু, সাবেক ইউপি চেয়ারম্যান কাজী আরিফুর রহমান কাজলের ভাই, তরুন সমাজ সেবক, আওয়ামীলীগ নেতা কাজী জহিরুল ইসলাম জাহাঙ্গীর, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রব মোল্লা, সাধারন সম্পাদক সফিউল্যাহ, আওয়ামীলী নেতা কাজী জহিরুল হক টগর, উপজেলা যুবলীগের সাবেক সদস্য আবু সাঈদ খান, ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি মোঃ মজিবুর রহমান মেম্বার।

বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী সাবেক চেয়ারম্যান কাজী মতিউর রহমান স্বপন, কাজী জাকির হোসেন, বিএনপি নেতা গাজী শাহজাহান ও যুবদল নেতা মাসুদুর রহমান টিটু।
জিসান আহমেদ নান্নু, কচুয়া করেসপন্ডেন্ট
: আপডেট ১১:৫৯ পিএম, ৩০ জানুয়ারি ২০১৬,শনিবার
ডিএইচ