Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় রাতের আঁধারে ৩ শতাধিক ফলজ গাছ কেটে ফেললো দুর্বৃত্তরা
tree

কচুয়ায় রাতের আঁধারে ৩ শতাধিক ফলজ গাছ কেটে ফেললো দুর্বৃত্তরা

চাঁদপুর কচুয়ায় পূর্ব বিতারা গ্রামে নিরীহ কৃষক নুরুল ইসলামের নতুন পুকুরের চারপাড়ে রোপিত প্রায় ৩ শতাধিক ফলজ ও বনজ গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ কৃষক নুরুল ইসলাম বাদী হয়ে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অপরদিকে নিরীহ কৃষক নূরুল ইসলামের পুকুর পাড়ের কেটে ফেলা গাছগুলো নিয়ে তীব্র-নিন্দা প্রতিবাদ জানিয়ে এলাকাবাসী সোমবার(২৮ জানুয়ারি) বিতারা-বাইছারা সড়কে প্রতিবাদ, বিক্ষোভ মিছিল করেছেন।

সরেজমিনে ক্ষতিগ্রস্থ নুরুল ইসলাম জানান,‘৫ বছর পূর্বে বাড়ির সংলগ্ন পূর্ব পাশে পৈত্রিক সূত্রে প্রাপ্ত ১৮ শতাংশ জমিতে পুকুর খনন করে চারপাশে আম, জাম, কাঠাল, নারিকেলসহ বিভিন্ন ফলজ ও বনজ জাতের চারা রোপন করি। বর্তমানে চলতি মৌসুমে আম গাছ গুলোতে প্রচুর মুকুল এসেছে। কিন্তু বৃহস্পতিবার দিবাগত রাতে শত্রুতার জের ধরে তার পুকুর পাড়ে লাগানো গাছ গুলো কেটে ফেলে।’

এ গাছগুলো একই গ্রামের প্রতিপক্ষ বাচ্চু মিয়া, আব্দুল মান্নান, আবুল বাসার ও মকবুল হোসেন গংরা শত্রুতার জের ধরে কেটে ফেলেন বলে তারা অভিযোগ করেন।

তবে তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বাচ্চু মিয়ার গংরা বলেন,‘এটা আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র।বাদী পক্ষের সাথে জমিজমা নিয়ে আমাদের মামলা মোকদ্দমা চলছে।’

ক্ষতিগ্রস্থ নুরুল ইসলামের স্ত্রী তাছলিমা বেগম বলেন,‘আমার পুত্র আবু হানিফ অনেক কষ্ট করে গাছের চারাগুলো দীর্ঘদিন ধরে পরিচর্যা করে বড় করে তোলে। এতে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে বলে তিনি দাবি করেন। ক্ষতিগ্রস্থ পরিবার তাদের কষ্টার্জিত গাছ গুলো হারিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন।’

স্থানীয় অধিবাসী জাহাঙ্গীর আলম জিল্লু, মিজানুর রহমান,আলী আশ্বাদ, শাহীনুর বেগমসহ আরো অনেকে বলেন, এমন নিন্দনীয় ঘটনা বিগত ৩০ বছরেও ঘটেনি, তারা ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্ত শাস্তির দাবী জানান।

এ ব্যাপারে কচুয়া থানার এএসআই মো. জুয়েল আলম বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং বাদীর অভিযোগ আমলে নিয়ে থানায় মামলা রুজুর প্রস্তুতি চলছে।

স্টাফ করেসপন্ডেট
২৮ জানুয়ারি,২০১৯

Leave a Reply