Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় সিএনজি চালকের মুক্তির দাবিতে প্রতিবাদ
কচুয়া উপজেলার

কচুয়ায় সিএনজি চালকের মুক্তির দাবিতে প্রতিবাদ

কচুয়া উপজেলার দক্ষিণ বিতারা গ্রামের অধিবাসী মৃত. লাল মিয়ার ছেলে নিরীহ সিএনজি চালক মোহাম্মদ আলীর মুক্তির দাবিতে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। গতকাল রবিবার সকালে বিতারা গ্রামে এলাকার কয়েক শতাধিক নারী-পুরুষ একত্রিত হয়ে তার মুক্তির দাবিতে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করা হয়।

বিতারা গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল হামিদ মাষ্টারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন,স্থানীয় ইউপি সদস্য ইউনুছ মুন্সী,উপজেলা আওয়ামী লীগের সদস্য ডা: জাকির হোসেন,আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান মিয়াজী,স্থানীয় অধিবাসী সিরাজুল ইসলাম,ইউপি সদস্য প্রার্থী আক্তার বেপারী,যুবলীগ নেতা কাউছার আলম রুবেল ও বর্তমানে জেলে থাকা সিএনজি চালক মোহাম্মদ আলীর স্ত্রী হাজেরা বেগম প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, গরু চুরির দায়ে অভিযুক্ত পুলিশের হাতে গ্রেফতারকৃত বিতারা গ্রামের মোহাম্মদ আলী একজন সহজ সরল মানুষ। তিনি দীর্ঘদিন ধরে সিএনজি চালিয়ে জীবন জীবিকা নির্বাহ করছেন। তিনি গরু চুরির সাথে জড়িত নয় বলেও এলাকাবাসী জোর দাবি করেন।

বক্তারা আরো বলেন, প্রকৃত অপরাধীদের সাজা হোক এটা আমরাও চাই। কিন্তু সিএনজি চালক মোহাম্মদ আলী নিরাপদ হলে তদন্তপূর্বক দ্রুত তার মুক্তি দেয়া হোক। এছাড়া বিতারা গ্রামের রাসেল খান নামের অপর এক যুবককেও গরু চুরির ঘটনায় জড়িয়ে বিভিন্ন ভাবে অপবাদ দেয়া হচ্ছে। প্রকৃত পক্ষে রাসেল খান একটি সম্ভ্রান্ত পরিবারের সন্তান। রাসেল খান এলাকার মানুষের বিপদে আপদে ছুটে যান সবার আগে। তাকে অহেতুক এলাকার কিছু লোক প্রতিহিংসা বশত পুলিশকে ভুল বুঝিয়ে নানান ভাবে হয়রানির চেষ্টা করছে। অবিলম্বে রাসেল খানকেও হয়রানি ও মিথ্যা অপপ্রচার থেকে পরিত্রান দেয়ার জোর দাবি জানান এলাকাবাসী। অন্যদিকে এলাকাবাসী জানান, সিএনজি চালক মোহাম্মদ আলী একই গ্রামের গরু ব্যবসায়ী ও চুরি হওয়া গরু ক্রয়ের মূল হোতা আমির হোসেনের চলাচলে বিভিন্ন স্থানে সিএনজি চালিয়ে তাকে সহযোগিতা করতেন।

উল্লেখ্য যে, সম্প্রতি কচুয়ার বিভিন্ন স্থানে বেশক’টি গরু চুরির ঘটনায় কচুয়া উপজেলার পাড়াগাঁও গ্রামের বেলাল হোসেন নামের জনৈক ব্যক্তি গরু চুরির ঘটনায় কচুয়া থানায় একটি এজাহার দায়ের করেন। ওই এজাহারের ভিত্তিতে কচুয়া থানার মামলা নং-৩৮ রুজু করা হয় এবং পুলিশ গত বুধবার রাতে সন্দেহভাজন আসামী হিসেবে ৯জনকে গ্রেফতার করে পরদিন বৃহস্পতিবার তাদের চাঁদপুরের জেলহাজতে প্রেরন করে। ওই ৯ আসামীর মধ্যে সিএনজি চালক মোহাম্মদ আলীও রয়েছেন।

কচুয়া প্রতিনিধি,২৮ মার্চ ২০২১