Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঝুঁকিপূর্ণ ভবন ভেঙ্গে যাচ্ছে
কচুয়া উপজেলার

কচুয়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঝুঁকিপূর্ণ ভবন ভেঙ্গে যাচ্ছে

কচুয়া উপজেলার ১৪৬নং নলুয়া দৌলতপুর শিশুসদন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনটি যে কোনো সময়ে পুকুরে ধসে মারাত্মক দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে।

স্থানীয় এলাকাবাসীর দাবী বিদ্যালয়টি দীর্ঘদিন ধরে পুকুরের পাড় ভেঙ্গে স্কুলের কাছাকাছি চলে আসায় প্রাণহানি সহ যেকোনো দূর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে। রোববার ঝুকিঁপূর্ণ ওই বিদ্যালয়ের স্থান সরেজমিনে পরিদর্শন করেন কচুয়া উপজেলা সমাজসেবা অফিসার আকতার উদ্দিন প্রধান,বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সাধারন সম্পাদক ইঞ্জি. একেএম আবদুল মোতালেব।

সরেজমিনে জানা গেছে, কচুয়ার দক্ষিণ জনপদের নলুয়া পশ্চিম বাজারে ১৯৮১ সালের তৎকালীন সময়ে এলাকার শিশু শিক্ষার চাহিদা বিস্তার মেটাতে বিদ্যালয়টি স্থাপন করা হয়। এই বিদ্যালয়ে বর্তমানে প্রধান শিক্ষকসহ ৫জন শিক্ষক ও ২১৩জন শিক্ষার্থী রয়েছে। কিন্তু বিদ্যালয়ের দক্ষিন পাশে বিদ্যালয় সংলগ্ন অপরিকল্পিত পুকুর থাকায় বিদ্যালয়টি ঝুঁকির মধ্য দিয়ে শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছালেমা বেগম ও সহকারী শিক্ষক মো: আমির হোসেন বলেন, দীর্ঘদিন ধরে মারাত্মক ঝুকিঁর মধ্য দিয়ে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছি।

তারা জানান, বিষয়টি উপজেলা প্রশাসনকে লিখিতসহ অবহিত করা হয়েছে। কিন্তু কোনো কার্যকর পদক্ষেপ গ্রহন করা হয়নি।

এদিকে ঐতিহ্যবাহী এ বিদ্যালয়টি ঝুকিঁপূর্ন অবস্থা থেকে শিক্ষার্থীরা রক্ষা পেতে দ্রæত কার্যকরী পদক্ষেপ গ্রহন করতে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,১৯ জানুয়ারি ২০২১