Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় রাস্তা নির্মাণকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে উত্তেজনা
রাস্তা নির্মাণকে কেন্দ্র করে

কচুয়ায় রাস্তা নির্মাণকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে উত্তেজনা

কচুয়া উপজেলার ৯নং কড়ইয়া ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে নতুন রাস্তা নির্মাণকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এতে যে কোন সয়ম প্রাণহানীসহ বড় ধরনের দূর্ঘটনার আশংকা করছে এলাকাবাসী।

নোয়াগাঁও গ্রামের পাটওয়ারী বাড়ির সফিকুল ইসলামের দাবী, উপজেলার ১০৭নং দক্ষিন নোয়াগাঁও মৌজার সি.এস ৫৩ ও আর.এস -৬০, বিএস.ডিপি-৬২৬ নং খতিয়ানের সাবেক ১৬২ হাল ৪০৬ দাগে ৯ শতক ভূমিক মালিক সফিকুল ইসলাম গংরা। উক্ত ৯শতক ভূমির উপর নোয়াগাঁও গ্রামের বশির উদ্দিন বেপারী বাড়ির হাসানত গংরা জোরপূর্বক তাদের বাড়ির চলাচলের রাস্তা নির্মাণ করার চেষ্টা চালিয়ে আসে। তাদেরকে বাঁধাদিলে তারা বিভিন্ন ভয়-ভীতি প্রদর্শন করে।

এমনি অবস্থায় গত ২২/১২/২০১৯ইং তারিখে সফিকুল ইসলাম গংরা তাদেরকে যাতে রাস্তা নির্মাণ করে বেদখল দিতে না পারে এমনি দাবীতে চাঁদপুরের বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের আদালতে নিষেধাজ্ঞার মামলা (কৌ.কা.বি. আইনের ১৪৫ ধারায়) দায়ের করেন। যার নং দ.মো. নং ১২৩৫/২০১৯। এ মামলার প্রেক্ষিতে বিজ্ঞ আদালত স্থিতিবস্থা বজায় রাখার জন্য নিষেধাজ্ঞার আদেশ প্রদান করেন।

সে মোতাবেক কচুয়া থানা পুলিশ চলতি বছরের ৯ জানুয়ারী উভয় পক্ষকে নোটিশ প্রদান করেন। কিন্তু এ নির্দেশ অমান্য করে প্রতিপক্ষগণ গত ২৭ জানুয়ারী দিবাগত রাতে বেকু মেশিন দ্বারা মাটি কেঁটে নালিশী ভূমি উপর নতুনভাবে রাস্তা নির্মাণ করেন সফিকুল ইসলাম দাবী করেন।

এদিকে সরেজমিনে গেলে, ওই গ্রামের হাসানাত গংরা খাস ভূমির উপর দিয়ে রাস্তা নির্মাণ করেছে বলে তারা দাবী করে। তবে আদালতের আদেশ-নিষেধাজ্ঞা অমান্য করেছে কিনা এর কোন সদুত্তর দিতে পারেনি। এ রাস্তা নির্মাণকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে দ্বন্ধ-সংঘাত চরমে উঠায় যে কোন সময়ে শন্তি ভঙ্গের ঘটনা ঘটে যেতে পারে বলে এলাকাবাসী আশংকা প্রকাশ করছে।

স্টাফ করেসপন্ডেট,১১ মার্চ ২০২০