Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় রাতের আধাঁরে শতাধিক গাছ কেটে ফেলার অভিযোগ
রাতের আধাঁরে

কচুয়ায় রাতের আধাঁরে শতাধিক গাছ কেটে ফেলার অভিযোগ

চাঁদপুরের কচুয়া উপজেলার মাঝিগাছা গ্রামে শহিদুল্লাহ প্রধানের নতুন বাড়ীর প্রজেক্টে শত্রুতার জের ধরে কে বা কাহারা প্রায় শতাধিক ফলজ ও বনজ গাছের চারা কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় স্থানীয় লোকজন তীব্র নিন্দা জানিয়ে দোষীদের খোজে বের করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

জানা গেছে, উপজেলার মাঝিগাছা গ্রামের মৃৃত: শহীদুল্লাহ প্রধানের ২ ছেলে প্রবাসী হোসেন প্রধান, সালাউদ্দীন প্রধান গংরা মাঝিগাছা বাজার সংলগ্ন ইউনিয়ন পরিষদের পশ্চিম পাশে ৫ বছর পূর্বে প্রায় ১ একর ভূমির উপর একটি প্রজেক্ট করে চারপাশে বিভিন্ন ফলজ ও বনজ গাছের চারা রোপন করে। কিন্তুু রোববার রাতে কে বা কাহারা ওই প্রজেক্টে প্রবেশ করে প্রায় শতাধিক আম, কাঁঠাল, নারকেলসহ বিভিন্ন গাছের চারা কেটে ব্যাপক ক্ষতি সাধন করে। এর আগে গত বছর ওই প্রজেক্টে বেশ কিছু মাছ বিষ প্রয়োগে ক্ষতি সাধন করে বলেও এলাকাবাসী জানান।

স্থানীয় ইউপি সদস্য মোঃ বাবুল প্রধান বলেন, যে বা যাহারা এ কাজটি করেছেন এটি খুবই নিন্দনীয়। দোষীদের খুজে বের করে আইনের আওতায় আনার জোর দাবী জানান তিনি। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,৩০ আগস্ট ২০২২