Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় মেয়রসহ আওয়ামী লীগের ১১ কাউন্সিলর বিজয়ী
কচুয়ায় মেয়রসহ আওয়ামী লীগের ১১ কাউন্সিলর বিজয়ী
কচুয়া : নাজমূল আলম স্বপন

কচুয়ায় মেয়রসহ আওয়ামী লীগের ১১ কাউন্সিলর বিজয়ী

কচুয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী, উপজেলা যুবলীগের সভাপতি নাজমুল আলম স্বপন নৌকা প্রতীকে বিজয়ী হয়েছেন। বিএনপি মনোনীত প্রার্থী, উপজেলা বিএনপি’র আহবায়ক ও দু’বারের নির্বাচিত মেয়র হুমায়ুন কবির প্রধানের ভরাডুবি হয়েছে। মেয়র, কাউন্সিলরসহ আওয়ামীলীগের ১১ জন ও বিএনপি’র ২ জন কাউন্সিলর জয়ী হয়েছে।

এর আগে বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিক্ষিপ্ত ঘটনার মধ্য দিয়ে বিএনপির নেতাকর্মীদের অনুপস্থিতিতে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহন কার্যক্রম অনুষ্ঠিত হয়। কচুয়ায় পৌর নির্বাচনে ১৫ হাজার ৬’শ ৫৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। তবে নির্বাচনে সকাল থেকেই ভোটারদের ব্যাপক সাড়া বিশেষ করে নারী ভোটারদের লক্ষ্যণীয় উপস্থিতি দেখা গেছে।

আইন শৃঙ্খলা বাহীনি তৎপর থাকায় কোথাও কোন বড় ধরনের অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এ পৌরসভায় মেয়র পদে ৪ জন, মহিলা কাউন্সিলর পদে ৯ জন ও সাধারন কাউন্সিল পদে ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে আওয়ামীলীগ প্রার্থী, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ নাজমুল আলম স্বপন (নৌকা) ১০ হাজার ৭’শ ৩৪ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি মনোনীত প্রার্থী, উপজেলা বিএনপি’র আহবায়ক মোঃ হুমায়ুন কবির প্রধান (ধানের শীষ) প্রতীকে পেয়েছেন ১ হাজার ৪’শ ৭৫ ভোট।

এছাড়া আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আহসান হাবিব প্রাঞ্জল (জগ) মার্কায় পেয়েছেন ৭০ ভোট, ইকবাল আজিজ শাহীন মোবাইল ফোন (প্রত্যাহার করা প্রার্থী) পেয়েছেন ৩০ ভোট ও বিএনপি’র নেত্রী বিদ্রোহী মেয়র প্রার্থী গাজী শাহীন (নারিকেল গাছ) পেয়েছেন ৩১ ভোট।

সরেজমিনে দেখা যায়, সকাল ৮টা থেকে কচুয়ায় ৯টি কেন্দ্রে শুরু হওয়া পৌর নির্বাচনে আওয়ামীলীগের নেতাকর্মী ও ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেলেও বিএনপি’র কোন নেতাকর্মী ও সমর্থকদের কোন কেন্দ্রে অবস্থান করতে দেখা যায়নি। বিএনপি’র নেতাকর্মীদের নীরবতা ও কর্মী সমর্থক না পেয়ে হুমায়ুন কবির প্রধান দিনভর একাই একটি মাইক্রোগাড়ীতে করে কয়েকটি কেন্দ্রে যেতে দেখা গেছে।

বুধবার রাত পৌনে ৯টার দিকে কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেন মেয়র, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর বিজয়ীদের নাম বেসরকারি ভাবে ঘোষনা করেন। এসময় কচুয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেনসহ দায়িত্ব প্রাপ্ত সংশ্লিষ্ট কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তি, সাংবাদিক ও বিজয়ী প্রার্থীগন উপস্থিত ছিলেন।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন যারা:
কচুয়া পৌর নির্বাচনে সংরক্ষিত মহিলা কাউন্সিলর হিসেবে ১,২ ও ৩ নং ওয়ার্ডে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী সমর্থিত জোহরা খাতুন (ভ্যানিটি ব্যাগ)। তিনি পেয়েছেন ২ হাজার ৫১ ভোট। তার নিকট তম প্রতিদ্বন্দ্বি রহিমা বেগম পেয়েছেন ১ হাজার ৬’শ ১৪ ভোট।
৪,৫ ও ৬ নং ওয়ার্ডে বিএনপি নেত্রী বিলকিছ আক্তার (মৌমাছি) প্রতীকে ১ হাজার ৯’শ ৭০ ভোট পেয়ে মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নারগিস শাহজাহান পেয়েছেন ৭’শ ৫৬ ভোট। এছাড়া ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে আওয়ামী সমর্থিত আমেনা বেগম আঙ্গুর প্রতীকে ১ হাজার ৭’শ ৫৮ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকট তম প্রতিদ্বন্দ্বি পারুল আক্তার পেয়েছেন ১ হাজার ৫’শ ৪৬ ভোট।

১নং ওয়ার্ডে আওয়ামী সমর্থিত প্রার্থী মোঃ নজরুল ইসলাম (উট পাখি) ১ হাজার ৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জহির আলম (পানির বোতল) পেয়েছেন ১’শ ১০ ভোট। ২ নং ওয়ার্ডে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মোঃ আবুল কালাম (ঢেঁড়শ) প্রতীকে ৬’শ ৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকট তম প্রতিদ্বন্দ্বি মোঃ আবু ইউছুফ (পাঞ্জাবী) পেয়েছেন ২’শ ৮৫ ভোট। ৩ নং ওয়ার্ডে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী মোঃ আব্দুল্লাহ আল মামুন (ডালিম) প্রতীকে ৫’শ ১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকট তম প্রতিদ্বন্দ্বি মোঃ কামাল হোসেন গাজী (টেবিল ল্যাম্প) পেয়েছেন ৪’শ ৪৮ ভোট। ৪ নং ওয়ার্ডে একমাত্র বিএনপি নেতা মোঃ জাহাঙ্গীর আলম মোল্লা (ডালিম) প্রতীকে ৩’শ ৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকট তম প্রতিদ্বন্দ্বি মোঃ আব্দুর রহিম (পানির বোতল) পেয়েছেন ৩’শ ২৭ ভোট। ৫ নং ওয়ার্ডে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মোঃ আমিনুল হক (উট পাখি) প্রতীকে ৪’শ ৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকট তম প্রতিদ্বন্দ্বি মোঃ ইব্রাহিম (ডালিম) পেয়েছেন ২’শ ৭০ ভোট। ৬ নং ওয়ার্ডে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মোঃ শাহ আলম (পাঞ্জাবী) প্রতীকে ৪’শ ৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকট তম প্রতিদ্বন্দ্বি মোঃ আব্দুল মান্নান (পানির বোতল) পেয়েছেন ৩’শ ৩৬ ভোট। ৭ নং ওয়ার্ডে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী মোঃ কামাল হোসেন অন্তর (উট পাখি) প্রতীকে ১৩’শ ২২ ভোট পেয়ে ২য় বারের মতো নির্বাচিত হয়েছেন। তার নিকট তম প্রতিদ্বন্দ্বি মোঃ আবুল বাসার (পানির বোতল) পেয়েছেন ১’শ ৫১ ভোট। ৮ নং ওয়ার্ডে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী মোঃ শরীফ আহমেদ মিয়া (উট পাখি) প্রতীকে ৯’শ ৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকট তম প্রতিদ্বন্দ্বি মোঃ কালু মিয়া (পাঞ্জাবী) পেয়েছেন ৫’শ ৮৭ ভোট। ৯ নং ওয়ার্ডে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী মোঃ আমিনুল হক (উট পাখি) প্রতীকে ৩’শ ২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি এইচএম নাজমুল হক আক্তার (পাঞ্জাবী) পেয়েছেন ২’শ ৮৮ ভোট।

এদিকে নব-নির্বাচিত মেয়র মোঃ নাজমুল আলম স্বপন নৌকা মার্কায় বিপুল ভোটে জয়ী হয়েছেন।

এ ব্যাপারে পৌরবাসী, প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী, মিডিয়া কর্মী ও উপজেলা আওয়ামী লীগের নেতা কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কচুয়া উন্নয়নের রূপকার সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি, পৌর নির্বাচনে তাকে নৌকা প্রতীক মনোনয়ন দেয়ায় বুধবার কচুয়া পৌর নির্বাচন উপলক্ষে আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলালীগ ও ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এক যোগে ঐক্যবদ্ধ হয়ে তার বিজয় নিশ্চিত করতে দিন রাত পরিশ্রম করেন।

এজন্য তিনি সকলের কাছে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং মেয়র হিসেবে নতুন দায়িত্ব পালনে সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।

জিসান আহমেদ নান্নু, কচুয়া করেসপন্ডেন্ট

|| আপডেট: ০৭:৫২ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৫, বুধবার

এমআরআর