Home / উপজেলা সংবাদ / কচুয়ায় মুক্তিযুদ্ধের সংগঠক এম.এ রশিদ প্রধানের মৃত্যুবার্ষিকী পালিত
মুক্তিযুদ্ধের

কচুয়ায় মুক্তিযুদ্ধের সংগঠক এম.এ রশিদ প্রধানের মৃত্যুবার্ষিকী পালিত

কচুয়া উপজেলা সংগ্রাম কমিটির সভাপতি,মুক্তিযুদ্ধের প্রশিক্ষণ পরিচালনা ব্যবস্থাপক,বৃহত্তর কুমিল্লার, চাঁদপুর মহকুমা অন্তর্গত কচুয়া থানায় ১৯৭০ এর ১৭ই ডিসেম্বর প্রাদেসিক পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি,শ্রীরামপুর মোহাম্মদীয়া আলিম মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও ৭১’র মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা এম.এ রশিদ প্রধানের ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার সকালে কচুয়ার শ্রীরামপুর মোহাম্মদীয়া আলিম মাদ্রাসান উদ্যোগে মাদ্রাসার মিলনায়তনে স্মৃতিচারক মূলক আলোচনা সভা, কোরআন খতম,মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।
মরহুমের জৈষ্ঠ্য সন্তান ও শ্রীরামপুর মোহাম্মদীয়া আলিম মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি মো. নাছির উদ্দিন প্রধানের সভাপতিত্বে ও মাদ্রাসার সিনিয়র শিক্ষক মো. শাহীন আলমের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, রনাঙ্গনের বীর মুক্তিযুদ্ধা আনোয়ার হোসেন সিকদার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন,পূর্ব মনপুরা সপ্রাবি‘র সভাপতি ও সমাজ সেবক বজলুল গনি মজুমদার রাসেল, শ্রীরাপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো. তাজুল ইসলাম, উপজেলা কৃষক লীগের সভাপতি দেওয়ান ওয়াহিদুর রহমান,সাপ্তাহিক শিকড় সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক জিসান আহমেদ নান্নু,ইউপি সদস্য বশির উদ্দিন প্রধান ও শিক্ষিকা মায়মুনাআক্তার।

পরে মরহুমের জান্নাতময় জীবন কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করেন, মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. নুরুল আলম মজুমদার। এর আগে অনুষ্ঠানের শুরুতে মরহুম আলহাজ¦ এমএ রশিদ প্রধানের কবরে ফুলেল শ্রদ্ধাঞ্জলি দেয়া হয়।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৯ মার্চ ২০২২