Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় মাদ্রাসার গাছ কেটে প্রতিবেশীদের ফাঁসানোর চেষ্টা
কচুয়ায় মাদ্রাসার গাছ কেটে প্রতিবেশীদের ফাঁসানোর চেষ্টা

কচুয়ায় মাদ্রাসার গাছ কেটে প্রতিবেশীদের ফাঁসানোর চেষ্টা

বৃহস্পতিবার ০৪ জুন ২০১৫ :  ১১:২৮

জিসান আহমেদ নান্নু, কচুয়া (চাঁদপুর):

চাঁদপুরের কচুয়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মাদ্রাসা ও নিজ বাড়ির গাছের চারা কেটে প্রতিবেশীদের ফাঁসানোর চেষ্টার অভিযোগ উঠেছে।

উপজেলার প্রসন্নকাপ গ্রামের ছিদ্দিকুর রহমান ও তার ২ছেলে রুহুল আমিন ও খোরশেদ আলম খোকন ও তার সঙ্গীদের বিরুদ্ধে এ অভিযোগ উঠে।

সরোজমিনে স্থানীয় এলাকাবাসীর সাথে আলাপকালে জানা যায়, উপজেলার ৫নং পশ্চিম সহদেবপুর ইউনিয়নের প্রসন্নকাপ গ্রামের মুন্সি বাড়ির অধিবাসী মাওঃ মোঃ আবদুল হাকিম ও একই বাড়ীর ছিদ্দিকুর রহমানদের সাথে দীর্ঘদিন জমিজমা সংক্রান্ত বিরোধ চলছে। গত বছরের জৈষ্ঠ্য/আষাঢ় (জুন/জুলাই) মাসে প্রসন্নকাপ গ্রামের অধিবাসী মোঃ আলী আজগর তাদের বাড়ির একটি পুকুর সন মেয়াদে বিভিন্ন কার্প জাতীয় মাছ চাষ করে। চলতি বছরের ২১ ফেব্রুয়ারি রাতে তার পুকুরে রুহুল আমিন বিষ প্রয়োগে মাছ নিধন করে বলে দাবি করে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত পুকুর মালিক আলী আজগর বাদী হয়ে ওই সময় কচুয়া থানায় অভিযোগ দায়ের করে।

এদিকে আলী আজগর তার পুকুরের মাছ নিধনের ঘটনায় মামলা দায়ের করায় ছিদ্দিকুর রহমানও উল্টো ঘটনা সাজিয়ে আলী আজগর গংদের বিরুদ্ধে মিথ্যা ঘটনা সাজিয়ে মামলা দায়ের করে হয়রানি করে বলে অভিযোগ রয়েছে।

এছাড়া গত ২৮ মে রাতে ছিদ্দিকুর রহমানের পুত্র রুহুল আমিন নিজ ঘরের পেছনে ৫/৬টি লম্বু গাছ ও প্রসন্নকাপ মুন্সি বাড়ি সংলগ্ন ফোরকানিয়া মাদ্রাসার ২টি গাছের চারা কেটে আলী আজগর ওই গাছগুলো কেটেছে বলে এলাকায় প্রচার করতে থাকে সম্পত্তিগত বিরোধের কারণে প্রতিপক্ষের লোকজন আমাদের গাছ কেটে নেয়।

তাদের দু’পক্ষে এ পাল্টাপাল্টি অভিযোগের বিষয়ে স্থানীয় সাবেক ইউপি মেম্বার হাজী মনির হোসেন, আবুল হোসেন প্রধান, মাওঃ আবদুল হাকিম, মৌলভী শহীদ উল্যাহ, দেলোয়ার হোসেন মুন্সি, ক্বারী আহসান উল্যাহসহ এলাকার একাধিক লোকজন জানান, ছিদ্দিকুর রহমান ও তার ২ পূত্র দেশে আইন না মেনে একের পর এক মিথ্যা হামলা মামলা দিয়ে আলী আজগর পরিবারদের হয়রানী করে আসছে।

এলাকাবাসী আরো জানান ছিদ্দিকুর রহমান কিছু হতে না হতেই আলী আজগর ও মাওঃ আবদুল হাকিমদের বিরুদ্ধে থানায় বিভিন্ন অভিযোগ এনে ৭টি মামলা দায়ের করে। তন্মধ্যে ২টি মামলা নিস্পত্তি হলেও ৫টি মামলা চলমান রয়েছে।

স্থানীয়দের সাথে কথা বলে আরো জানা যায়, গত ৮মাস পূর্বে প্রসন্নকাপ গ্রামে শালীশ বৈঠক চলাকালে প্রকাশ্যে রুহুল আমিন গংরা আলী আজগর সহ অন্যরা ৩/৪টি আম গাছ কেটে নিয়ে যায়। এদিকে ভুক্তভোগী ছিদ্দিকুর রহমান ও তার ২ পুত্রের বিরুদ্ধে দায়েরকরা মিথ্যা মামলা থেকে পরিত্রাণ পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

 

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।