Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় মহানবীকে ব্যঙ্গচিত্রের প্রতিবাদ মিছিলে হামলার ঘটনা মীমাংসিত
কচুয়ায় মহানবীকে ব্যঙ্গচিত্রের, ফ্রান্সে মহানবী

কচুয়ায় মহানবীকে ব্যঙ্গচিত্রের প্রতিবাদ মিছিলে হামলার ঘটনা মীমাংসিত

ফ্রান্সে মহানবী (সা:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে কচুয়ার মাঝিগাছা গ্রামে ১০ নভেম্বর তৌহিদী জনতার মিছিলে একটি সিএনজিকে সাইড দেয়া নিয়ে হামলার ঘটনার বিষয়টি অবশেষে বুলবুঝা বুঝির মীমাংসিত করা হয়েছে। হামলাকারীরা নি:স্বার্থে ক্ষমা প্রার্থনা করায় মানবিক বিবেচনা করে উভয়ের সম্মতিতে আলেম-ওলামা ও গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে বিষয়টি মীমাংসা করা হয়।

শাজুলিয়া দরবার শরীফের পীর আবুল হাসান শাহ মুহাম্মদ রুহুল্লাহ শাজুলীর আন্তরিক প্রচেষ্টায় গতকাল সোমবার কচুয়া উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে বিষয়টি সমাধান করা হয়।

উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুলতানা খানমের সভাপতিত্বে ও শাজুলিয়া দরবার শরীফের পরিচালক মাওলানা আতাউল্যাহ শাজুলির পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক মো: শাহাজহান,ইউপি চেয়ারম্যান ইমাম হোসেন সোহাগ,কচুয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জাকির হোসেন বাটা,মূল সমন্বয়কারী মাওলানা জাকারিয়া,উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও এমপি’র পিএ রাজীব আহমেদ রাজু,জাপান প্রবাসী ও বিশিষ্ট সমাজসেবক সাগর মাহমুদ কাউছার প্রমুখ।

এসময় শাজুলিয়া দরবার শরীফের পীর আবুল হাসান শাহ মুহাম্মদ রুহুল্লাহ শাজুলী বলেন, কচুয়া একটি শান্তিপ্রিয় উপজেলা। এ উপজেলায় বহু গুনী আলেম-ওলামার জন্ম হয়েছে। এখানে কেউ ধর্ম কিংবা প্রিয় নবীজীকে নিয়ে কটাক্ষ করে পার পাওয়ার কোনো সুযোগ নেই। যেহেতু হামলাকারীরা স্বেচ্ছায় ক্ষমা প্রার্থী হয়ে বিষয়টি মীমাংস করার ইচ্ছা পোষন করেছেন তাই সকলের উপস্থিতিতে মানবিক দৃষ্টিতে ও শান্তি বজায় রাখার স্বার্থে তা মীমাংস করে দেয়া হলো।

উল্লেখ্য যে, এর আগে কয়েক বছর পূর্বে কচুয়ার দোয়াটি গ্রামে মন্দিরে পবিত্র কোরআন শরীফ রাখা নিয়ে স্থানীয় মুসলিস-হিন্দুদের সাখে দ্ধন্ধ শাজুলিয়া দরবার শরীফের পীর আবুল হাসান শাহ মুহাম্মদ রুহুল্লাহ শাজুলীর আন্তরিক প্রচেষ্টায় সমাধান করা হয়।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,৭ ডিসেম্বর ২০২০