Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় মসজিদ ভরাটের নামে ইউপি সদস্যের অর্থ আত্মসাতের অভিযোগ
মসজিদ ভরাটের নামে ইউপি সদস্যের, ইউপি সদস্যের, ইউপি সদস্যের

কচুয়ায় মসজিদ ভরাটের নামে ইউপি সদস্যের অর্থ আত্মসাতের অভিযোগ

কচুয়ায় মদজিদের মাঠ ভরাট উন্নয়নের নামে ভূয়া প্রকল্প দেখিয়ে এক ইউপি সদস্যের বিরুদ্ধে বিল উত্তোলন করে নেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকায় বেশ তোলপাড় সৃষ্টি হয়েছে।

সরেজমিনে জানা গেছে, উপজেলা প্রকল্প বাস্তবায়ন (পিআইও) অফিসের আওতায় গ্রামীন অবকাঠামো সংস্কার প্রকল্পে ২০১৯-২০২০ অর্থ বছরে কচুয়া উপজেলার ৪নং পালাখাল মডেল ইউনিয়নের ১নং ওয়ার্ড ভূঁইয়ারা গ্রামের পশ্চিম পাড়া মিয়াজী বাড়ি সংলগ্ন বায়তুল আমান জামে মসজিদের নামে (২য় পর্যায়ে-সাধারন) মাঠ ভরাটের জন্য ৬ টন কাবিটা (কাজের বিনিময়ে খাদ্য) বরাদ্ধ হয়। কিন্তু ওই ওয়ার্ডের বর্তমান মেম্বার মো.জহিরুল হক, স্থানীয় বাসিন্দা অহিদ মিয়া, শামসুল হক ও আ: হকসহ ৪ সদস্য বিশিষ্ট নাম দিয়ে একটি প্রকল্প কমিটি তৈরি করে।

ভূয়া প্রকল্প দেখিয়ে ১ম বিল উত্তোলন করে অর্থ আত্মসাৎ করেছেন বলে এলাবাসী অভিযোগ করেন। পরে বিষয়টি এলাকায় জানাজানি হলে মসজিদ কমিটি ও স্থানীয় লোকজন এর জোরালো প্রতিবাদ ও মেম্বারের এহেন কর্মকান্ডের নিন্দা জানান।

ভূঁইয়ারা পশ্চিম পাড়া মিয়াজি বাড়ি বায়তুল আমান জামে মসজিদের সাধারন সম্পাদক মো.আবুল কালাম ও মসজিদের ইমাম মো. সফিকুল ইসলামসহ আরো অনেকে জানান, আমাদের মসজিদের নামে কাবিটা বরাদ্ধ হওয়ার বিষয়ে আমাদের জানা নেই। তবে আমরা গ্রামবাসী গত বছর আমাদের মসজিদের সামনের মাঠ নিজ অর্থায়ানে মাঠ ভরাট করেছি। শুনেছি ইউপি সদস্য, ইউপি চেয়ারম্যান ইমাম হোসেনের মাধ্যমে আমাদের মসজিদের নামে কাবিটার বরাদ্ধ দিয়েছেন, কিন্তু আমাদের মসজিদে কোন কাজ হয়নি। বরাদ্ধের বিষয়টি পূর্বে থেকেও আমাদের জানান নি।

অভিযুক্ত ইউপি সদস্য মো.জহিরুল হক জানান, মসজিদের মাঠ ভরাটের নামে বরাদ্ধ হলেও পাশ্ববর্তী রাজা বাড়ির করবস্থান ভরাট করেছি। মসজিদের কাজ কবরস্থানে করার নিয়ম আছে কিনা এবং বরাদ্ধকৃত প্রকল্প কমিটিতে সদস্য কারা? এ প্রসঙ্গে তিনি বলেন, মসজিদও তাদের,করবস্থানও তাদের। কাজ হওয়ার কথা আমি কাজ করেছি।

এ ব্যাপারে কচুয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন (পিআইও)কর্মকর্তা মোহাম্মদ আশেকুর রহমান এর বক্তব্য জানতে তাঁর ব্যবহৃত মোবাইলে ফোন দিলে তিনি প্রথমে ফোন কেটে দেন। পুনরায় ফোন দিলে তিনি রেগে গিয়ে বলেন, এখন ব্যস্ত আছি পরে ফোন করেন।

অপরদিকে কচুয়া উপজেলার ৪নং পালাখাল মডেল ইউনিয়নের ১নং ওয়ার্ড ভূঁইয়ারা গ্রামের পশ্চিম পাড়া মিয়াজী বাড়ি সংলগ্ন বায়তুল আমান জামে মসজিদের নামে মাঠ ভরাটের জন্য বরাদ্ধকৃত টাকা ফেরত পাওয়ার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

স্টাফ করেসপন্ডেট,১ জুলাই ২০২০