Home / উপজেলা সংবাদ / কচুয়ায় মরণফাঁদ : একাধিক স্থানে গর্ত

কচুয়ায় মরণফাঁদ : একাধিক স্থানে গর্ত

জিসান আহমেদ নান্নু, কচুয়া | আপডেট: ১০:০৩ অপরাহ্ণ, ০২ আগস্ট ২০১৫, রোববার

চাঁদপুর জেলার কচুয়া পৌরসভাধীন উত্তর বাজার পৌর কাউন্সিলর কামাল হোসেন অন্তরের কার্যালয়ের সামনের সড়ক হতে সাব-রেজিস্ট্রি অফিস হয়ে সিংআড্ডা সড়কের প্রায় ৮ কিমি রাস্তা মরণ ফাঁদে পরিণত হয়েছে।

এ সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় এবং গত কয়েক দিনে টানা দুর্যোগপূর্ণ বৈরী আবহাওয়া থাকায় রাস্তার বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে জন চলাচলে সম্পূর্ণ অনুপযোগী হয়ে পরেছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বিশেষ করে সড়কটির দু’পাশের অংশ ভেঙ্গে বড় বড় গর্ত ও কোথাও কোথাও রাস্তা দু’পাশ ভেঙ্গে পানিতে তলিয়ে পড়েছে। আর ফোটা ফোটা গর্তে পানি জমে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। রাস্তাটি সহসাই সংস্কারের উদ্যোগ না নিলে প্রাণহানিসহ যে কোনো বড় ধরনের দুর্ঘটনার আশংকা করছে এলাকাবাসী।

সরেজমিনে দেখা গেছে, পৌরসভাধীন কচুয়া উত্তর বাজার সাব রেজিস্ট্রি অফিস সংলগ্ন সিএনজি স্টেশন থেকে যাত্রীরা সিংআড্ডা, বাইছারা, নোয়াগাঁও, নাহারা, তেতৈয়া, খিড্ডা, দলি কচুয়া, কোমকাশা, মুন্সি বাড়ী, ধামালুয়াসহ উত্তর অঞ্চলের কয়েক গ্রামের হাজার হাজার মানুষ প্রতিদিন এ সড়ক দিয়ে যাতায়াত করে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান, কচুয়া উত্তর বাজার সাব রেজিস্ট্রি অফিস হতে সিংআড্ডা ২০ মিনিটের সড়ক যেতে এখন প্রায় ১ থেকে দেড় ঘণ্টা সময় লাগে। ফলে যাত্রীরা বাধ্য হয়ে অনেকেই পায়ে হেঁটে যাতায়াত করতে দেখা যায়।

কচুয়া-সিংআড্ডা সড়ক সিএনজি মালিক সমিতির সভাপতি মো. নেয়ামত হোসেন জানান, কচুয়া পৌরসভার ৭নং ওয়ার্ড ধামালুয়া পর্যন্ত পৌরসভার আওতায় রয়েছে। বর্তমান পৌর মেয়র আওয়ামী লীগ সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে ইচ্ছাকৃতভাবে ধামালুয়া পর্যন্ত রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেয়নি।

যাত্রী ও যানবাহন চলাচলের সুবিধার্থে আমরা সিএনজি মালিক সমিতির পক্ষ থেকে বেশ কয়েকবার রাস্তার বিভিন্ন স্থানে ভেঙ্গে যাওয়া ইট-বালি দিয়ে জোড়া তালি দিয়েছে। এখনো ভেঙ্গে যাওয়া বিভিন্ন জায়গা জোড়াতালি দেয়া অব্যাহত রয়েছে।

কচুয়া-সিংআড্ডা সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছে ভুক্তভোগী এলাকাবাসী।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি