Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০ বসতঘর ও দোকান পুড়ে ছাই
ভয়াবহ অগ্নিকাণ্ডে, পুড়ে ছাই হয়ে

কচুয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০ বসতঘর ও দোকান পুড়ে ছাই

চাঁদপুরের কচুয়া উপজেলার চাংপুর গ্রামে ভয়াবহ এক অগ্নিকাণ্ডে ছোট-বড় বসতঘর ও দোকানসহ ১০টি প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে।

১৪ জুন রোববার মধ্যরাতে তেগুরিয়া হাই স্কুল মার্কেট হাজী রফিকুল ইসলামের গৃহ সংলগ্ন প্লাস্টিকের দোকান থেকে বৈদ্যুতিক সর্ট সার্কিটের মাধ্যমে ভয়াবহ এ অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে বলে ক্ষতিগ্রস্থরা ধারনা করছেন। এতে ঘরে থাকা নগদ ২ লাখ টাকাসহ প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

পুড়ে যাওয়া ঘর ও দোকান গুলো হচ্ছে, হাজী রফিকুল ইসলাম পাটওয়ারী ১টি বসতঘর ও ২টি দোকানঘর, দিদার পাটওয়ারী ২টি দোকান,নগদ ২ লক্ষ টাকার ও মালামাল, প্রবাসী দেলোয়ার হোসেনের বসতঘর, হাজী রফিকুল ইসলামের জামাতা ওয়াদুদ মিয়ার প্লাস্টিক দোকান,স্থানীয় ছাত্রলীগের কার্যালয় (দাখেল প্রধানের নিয়ন্ত্রিত) পুড়ে ছাই হয়ে যায়।

খবর পেয়ে ওই রাতে কচুয়া ফায়ার সার্ভিস স্টেশন কর্মী ও এলাকাবাসীর সহায়তা প্রায় ২ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রন আনে। ততক্ষনে গৃহে থাকা মালামাল ও স্বর্নালঙ্কারসহ পুড়ে ছাই হয়ে যায়। এঘটনায় ক্ষতিগ্রস্থরা সব হারিয়ে খোলা আকাশের নিচে বসবাস করছে।

খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো:ইসহাক সিকদারের নির্দেশে ইউপি সদস্য সফিউল্যাহ,তেগুরিয়া স্কুল মার্কেট পরিচালনা কমিটির সভাপতি ডা: মাসুদ প্রধান,বিশিষ্ট ব্যবসায়ী জামাল পাটওয়ারী,দলীয় নেতাকর্মীরা ঘটনাস্থলে ছুটে যান এবং ক্ষতিগ্রস্থ পরিবারের প্রতি সমবেদনা ও দু:খ প্রকাশ করেন।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,১৫ জুন ২০২০