কচুয়া

কচুয়ায় ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

চাঁদপুরের কচুয়ায় ভূল চিকিৎসায় সালমা বেগম (২৮) নামের এক প্রসূতি মায়ের মৃত্যু হয়েছে। সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় কচুয়া পৌরসভার মডার্ন হাসপাতালে মৃত্যুর এ ঘটনা ঘটে।

জানাগেছে, ওই দিন দুপুরে মনোহরপুর গ্রামের আব্দুর রহমানের মেয়ে সালমা বেগমের প্রসব ব্যথা শুরু হলে মডার্ন হাসপাতালে ভর্তি করা হয়।

এসময় কর্তব্যরত চিকিৎসকের পরামর্শানুযায়ী সালমা বেগমকে ইনজেকশান দিলে সাথে সাথে মুখ দিয়ে লালা বের হয়ে জাকুনি (খিঁচুনি) শুরু হয়ে কিছুক্ষণের মধ্যে পেটে সন্তানসহ সালমা বেগমের মৃত্যু হয় বলে তার স্বজনরা দাবি করে। নিহত সালমা বেগম একই উপজেলার কাজকামতা গ্রামের জাকির হোসেনের স্ত্রী।

সালমা বেগমের মৃত্যুর সংবাদ শুনে উত্তেজিত এলাকাবাসী হাসপাতাল ঘিরে রাখে। প্রসুতির আত্মীয় স্বজন ও স্থানীয় লোকজনের মারমুখী আচরণে ওই হাসপাতালের ডাক্তার, নার্স ও কর্তব্যরতরা হাসপাতাল ছেড়ে গাঁ ঢাকা দেয়। খবর পেয়ে কচুয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সালমার মা হুনুফা বেগম বলেন, ‘আমার মেয়েকে ভুল চিকিৎসা করে মারা হয়েছে। আমি এ হত্যার দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে কচুয়া থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

এ বিষয়ে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক, তৌহিদুল ইসলাম খোকা জানান, ‘আমি প্রসূূতির মৃত্যুর ঘটনা শুনেছি এবং প্রকৃত ঘটনা জেনে সমাধানের চেষ্টা করবো। এদিকে সংবাদ লেখা পর্যন্ত (রাত সাড়ে ৭টা পর্যন্ত) বিষয়টি কচুয়া থানায় মিমাংসার জোর চেষ্টা চলছে বলে জানা গেছে।’

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু
: আপডেট, বাংলাদেশ সময় ১০:১০ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৭, সোমবার
ডিএইচ

Share